রিটা রহমানকে সরাতে বিএনপি নেতাকর্মীদের আল্টিমেটাম

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:10:22

একাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর ও সিটি) আসনে ন্যাশনাল পিপলস পার্টির রিটা রহমানকে বিএনপির প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দেওয়ায় ফুঁসে উঠেছে রংপুর মহানগর ও জেলা বিএনপি।

শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে রিটা রহমানকে অবাঞ্চিত ঘোষণা করে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে দলটির বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা বলেন, ‘রংপুর বিভাগীয় শহর থেকে বিএনপির বর্তমান শক্ত অবস্থানকে নষ্ট করতেই অচেনা-অজানা প্রবাসী রিটা রহমানকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। এটা গভীর ষড়যন্ত্র। দলের বাইরের অপরিচিত রিটা রহমানকে ধানের শীষ প্রতীক দিয়ে রংপুর বিভাগের বিএনপিকে কলঙ্কিত করা হয়েছে।’

রংপুরে রিটা রহমানকে অবাঞ্চিত ঘোষণা করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তার মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার আহ্বান জানিয়েছেন বিক্ষোব্ধরা। একই সাথে মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনকে চূড়ান্ত করার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলনের আগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ করেন নেতা-কর্মীরা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি সাহিদার রহমান জোসনা, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি রাশেদ উন নবী, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম, মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান, সেক্রেটারি জাকরিয়া ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুল প্রমুখ।

উল্লেখ্য, রংপুর-৩ আসন থেকে বিএনপি’র পাঁচ জন মনোনয়ন সংগ্রহ করেছিলেন। গত ২৮ নভেম্বর এই আসনে প্রার্থী হিসেবে বিএনপির মোজাফফর হোসেন ও ন্যাশনাল পিপলস পার্টির রিটা রহমান মনোনয়ন জমা দেন।

এ সম্পর্কিত আরও খবর