বেহাল সড়ক, ফেসবুকে জুতা বাঁচানোর আবেদন!

জেলা, জাতীয়

হাসান মাহমুদ শাকিল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:41:07

সড়কের ইটের কণা থেকে জুতা বাঁচানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি খোলা দরখাস্ত করেছেন মাস্টার্স পড়ুয়া এক ছাত্র। ওই দরখাস্তে আবেদনটি জানানো হয়- লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল হাসান রনি কাছে। মূলত দরখাস্তটি লেখা হয়েছে- ভবানীগঞ্জ-কামালপুর সড়কটি সংস্কারের দাবিতে।

শনিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে মো. আবদুল্লাহ আল মামুন তার ব্যক্তিগত ফেসবুকে ভবানীগঞ্জ-কামালপুরের বেহাল সড়কটির ছবিসহ দরখাস্তটি পোস্ট করেন। তিনি লক্ষ্মীপুর সরকারি কলেজের মাস্টার্স শেষ পর্বের ছাত্র ও ভবানীগঞ্জ ইউনিয়নের কামালপুর গ্রামের বাসিন্দা। তিনি এ দরখাস্তটি ৪৯ জন ফেসবুক ব্যবহারকারীকেও ট্যাগ করেছেন।

দরখাস্তটিতে লেখা ছিল-

‘তারিখ ০৮-১২-২০১৮
বরাবার
চেয়ারম্যান সাহেব
ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদ
ভবানীগঞ্জ, লক্ষ্মীপুর।

বিষয়: জুতা বাঁচানোর জন্য আবেদন।

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমরা ১৭ নং ভবানীগঞ্জ ইউনিয়নের অন্তর্গত ০১ নং ওয়ার্ডের (কামালপুর) বাসিন্দা। আমাদের এলাকার মানুষ নাগরিক হিসেবে খুবই সচেতন এবং তারা রাষ্ট্রবিরোধী কোনো কাজে জড়িত নয়। গত কয়েক বছর ধরে এ এলাকার জনগণ লক্ষ্য করল যে, তাদের জুতার তলা তাড়াতাড়ি নষ্ট হয়ে যাচ্ছে। তারা সবাই এ নিয়ে চিন্তিত হয়ে পড়েছে। এ সমস্যা সমাধানের জন্য তারা তিন সদস্যবিশিষ্ট গবেষণা কমিটি গঠন করেছে। কমিটি গবেষণা করে দেখল যে, রাস্তার বেহাল দশার কারণেই জুতাগুলো তাড়াতাড়ি নষ্ট হচ্ছে। এমতাবস্থায় জুতা বাঁচানোর জন্য ভবানীগঞ্জ ইউনিয়নের অভিভাবকের (আপনার) সাহায্যের প্রয়োজন।

অতএব, মহোদয়ের কাছে আকুল আবেদন ভবানীগঞ্জ-কামালপুর সড়কটি সংস্কার করে এলাকাবাসীর জুতা বাঁচাতে আপনার মর্জি হয়।

নিবেদক
কামালপুরবাসীর পক্ষ থেকে
মো. আব্দুল্লাহ আল মামুন’

এ বিষয়ে জানতে চাইলে মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আমাদের গ্রামের এ সড়কটি কয়েকবছর ধরে সংস্কার হচ্ছে না। সড়কটি চলাচলের অনুপযোগী। এ জন্য আমি আমার ব্যক্তিগত ফেসবুক আইডির মাধ্যমে চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করছি।’

তিনি আরও বলেন, ‘সাধারণভাবে লিখলে কারো দৃষ্টিগোচর হয় না। এ সড়কটির ওপর চেয়ারম্যানের দৃষ্টি পড়লে এলাকার মানুষের জন্য উপকার হবে। সড়কটি সংস্কার করা হলে কামালপুরবাসীর কষ্ট লাঘব হবে।’

এ ব্যাপারে জানতে ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল হাসান রনির মুঠোফোনে কল করেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর