টাঙ্গাইলে পাগলা মহিষের তাণ্ডবে নারী নিহত, আহত ২০

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-29 10:17:42

টাঙ্গাইলের দেলদুয়ারে পাগলা মহিষের গুতায় হাজেরা বেগম (৪২) নামের এক নারী মারা গেছেন। এ ঘটনায় লাউহাটী ও এলাসিন ইউনিয়নের কয়েকটি গ্রামের অন্তত ২০ জন আহত হয়েছেন।

রোববার (২২ জানুয়ারি) উপজেলার লাউহাটী ইউনিয়নের তারটিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত হাজেরা বেগম তারটিয়া গ্রামের মো. আজগর আলীর স্ত্রী। গুরুতর আহতদের ঢাকাসহ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, রোববার সকাল ১০টার দিকে এলাসিন ইউনিয়নের বারপাখিয়া গ্রামের ঝরু মিয়ার ছেলে মো. শরিফ মিয়ার একটি গৃহপালিত মহিষ আক্রমণাত্মক হয়ে প্রথমে শরিফ মিয়ার ওপর চড়াও হয়। শিংয়ের গুতায় শরিফ মিয়া গুরুতর আহত হন। পরে মহিষটি এলোপাতাড়ি দৌড়াতে থাকে। সামনে যাকে পেয়েছে তাকেই আক্রমণ করতে থাকে।

এলাসিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক রতন জানান, পাগলা মহিষের গুতায় ৩টি গ্রামের অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে মালিক শরিফ মিয়ার অবস্থা খুবই গুরুতর। পরে মহিষটি লাউহাটী ইউনিয়নের তারটিয়া গ্রামে চলে যায়।

লাউহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন মোহাম্মদ খান জানান, মহিষের গুতায় তারটিয়া গ্রামের হাজেরা বেগম নামের এক নারী মারা গেছেন। তাছাড়া পাগলা মহিষটি লাউহাটী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. হাসমত আলী খানসহ অন্তত ৮-১০ জন ব্যক্তিকে গুতিয়ে আহত করেছে। গুরুতর আহতাবস্থায় হাসমত আলীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

দেলদুয়ার উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. বাহাউদ্দিন সারওয়ার রিজভী জানান, খবর শোনার পর দ্রুত জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রানা মিয়ার সঙ্গে যোগাযোগ করা হয়। পরে বাংলাদেশ জাতীয় চিরিয়াখানার ট্রাইবুলাইজার টিমকে বিষয়টি অবহিত করা হয়। তারা এসে মহিষটিকে অচেতন করার প্রস্তুতি নেন। কিন্তু তার পূর্বেই স্বল্পলাল গ্রামের মৃত ওহেদ আলীর ছেলে সাহেব আলীর সাহসী নেতৃত্বে স্থানীয় জনতা লাঠি, দা, শাবল দিয়ে কুপিয়ে মহিষটিকে মেরে ফেলে।

দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মৃধা বলেন, একটি পাগলা মহিষ দুইটি ইউনিয়নে একাধিক গ্রামে তাণ্ডব চালায়। খবর পেয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার নেতৃত্বে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা থেকে আসা একটি টিমসহ পুলিশ নিয়ে ঘটনাস্থলে যায়। মহিষটি একটি বাড়িতে ঢুকে তাণ্ডব চালালে ওই বাড়ির এক পুরুষ সদস্য প্রাণ বাঁচাতে বাঁশঝাড়ে গিয়ে উঠে। মহিষটি সেখানে তাকে আক্রমণ করতে গিয়ে বাঁশ ঝাড়ে আটকে যায়। পরে জনতার হাতে মারা যায় মহিষটি।

এ সম্পর্কিত আরও খবর