সীমান্ত হত্যা বন্ধ না হওয়া দুঃখজনক: স্বরাষ্ট্রমন্ত্রী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-31 15:58:10

সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ হচ্ছে না, এটা দুঃখজনক বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বিজিবি ও বিএসএফ সাধ্যমতো চেষ্টা করছেন সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী ব্যারেজ এলাকায় রংপুর র‍্যাব- ১৩ এর আয়োজনে দুস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সবারই লক্ষ্য সীমান্ত হত্যা বন্ধ করা কিন্তু হচ্ছে না। এটা নিয়ে বিজিবি এবং বিএসএফ প্রতিনিয়ত বসছে।

তিনি বলেন, আমাদের সঙ্গে ভারতের কথা ছিলো তারা সীমান্ত হত্যা করবে না কিন্তু তারপরেও তারা তা করছেন। আমি মনে করি, আমরা এক পর্যায়ে এটা বন্ধ করতে সক্ষম হব।

মাদক নিয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, আমরা দেশে মাদক তৈরি করি না। সর্বনাশা মাদক যেটাকে বলি ইয়াবা, আইস এবং এলএসডি সব আসে মিয়ানমার থেকে। এ বিষয়গুলো নিয়ে মিয়ানমারের সঙ্গে কথা হচ্ছে, তারা এগুলো বন্ধ করার চেষ্টা করছে। মাদক বন্ধ করার জন্য আমাদের প্রধানমন্ত্রী জিরো টলারেন্স ঘোষণা করেছে, আমরা সেই লক্ষে কাজ করছি। বিজিবিকেও আরও শক্তিশালী করা হচ্ছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন লালমনিরহাট ১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি, র‍্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খোরশিদ হোসেন ও লালমনিরহাটের পুলিশ সুপার সাইফুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর