৪০ দিন জামাতে নামাজ আদায় করে সাইকেল পেল তারা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-24 23:07:11

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন মসজিদ কমিটির সহ-সভাপতি মো. সুলতান আলী। প্রতিশ্রুতির আলোকে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৩ কিশোরকে পুরস্কার হিসেবে বাইসাইকেল দেওয়া হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) বাদ আসর রাজশাহী সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড শিরোইল কলোনি পশ্চিম পাড়া জামে মসজিদে এই কিশোরদের বাইসাইকেল দেওয়া হয়। এছাড়াও প্রতিযোগিতায় অংশ নেওয়া অন্য শিশুদের মাঝে স্কুল ব্যাগ, জায়নামাজ ও টুপি বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।

তৌহিদুল হক সুমন বলেন, এমন উদ্যোগ আমাদের সমাজকে সুন্দর করবে। এতে শিশুরা নামাজে আগ্রহী হবে। তাদের দেখে অন্যরাও নামাজে আসবে। তিনি বলেন, তরুণ যুবকরা অসৎপথ ছেড়ে নামাজের দিকে ধাবিত হচ্ছে। এটা ভালো দিক। এসময় তিনি তরুণদের মাদক ছেড়ে পিতা-মাতার প্রতি শ্রদ্ধাশীল হবার আহ্বান জানান।

মসজিদ কমিটির সহ-সভাপতি মো. সুলতান আলী বলেন, শিশু-কিশোরদের নামাজে উৎসাহিত করতে নিজ উদ্যোগ নেওয়া হয়েছে। পুরস্কারের জন্য ৪০ দিন পাঁচ ওয়াক্ত জামাতের সঙ্গে আদায়ের শর্ত দেওয়া হয়। এতে সফল হয় ১৩ কিশোর। তাদের মাঝে এই সাইকেলগুলো পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়। এছাড়া যারা অংশ নিয়েছিল প্রত্যেককে স্কুল ব্যাগ, জায়নামাজ ও টুপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বায়তুল মোয়াজ্জেম জামে মসজিদের ইমাম মুফতি মুজাহিদুল ইসলাম, প্রভাষক মিজানুর রহমান, মোশাররফ হোসেন, তোফাজ্জল হোসেন, উজ্জ্বল নেওয়াজ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর