স্লোগানে-স্লোগানে জনসভায় যোগ দিচ্ছেন নেতাকর্মীরা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-27 15:47:07

দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে সকাল থেকেই আসতে শুরু করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। দলবদ্ধ হয়ে স্লোগানে স্লোগানে মুখরিত হয়েছে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দান। রাজশাহীসহ বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। একই সঙ্গে জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি উপজেলা থেকেও মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসছেন নেতাকর্মীরা।

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সরকার প্রধানের এই জনসভা ঘিরে উৎসবের নগরীতে পরিণত হয়েছে রাজশাহী।

সরেজমিনে দেখা যায়, সকাল ৮টার দিকে নেতা-কর্মীদের প্রবেশের জন্য খুলে দেওয়া হয়েছে মাদরাসা মাঠ। সকাল ১১টার আগেই অর্ধেকের বেশি পূর্ণ হয়েছে জনসভাস্থল ঐতিহাসিক মাদরাসা মাঠ। স্থানীয় নেতার অনুসারীরা নিজেদের শক্ত অবস্থানের প্রমাণ দিতে পরেছেন নির্দিষ্ট রঙের টি-শার্ট, টুপি। স্লোগান আর বাদ্যযন্ত্রের বাজনায় জনসভাস্থলে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ।

বাস, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেলযোগে শহরমুখী হচ্ছেন নেতাকর্মীরা। নগরীর নির্দিষ্ট স্পটে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করেছে নগর পুলিশের ট্রাফিক বিভাগ। গাড়ি পার্কিং করে দলবেধে পথ পায়ে হেঁটে মিছিল করতে করতে এগিয়ে যাচ্ছেন জনসমাবেশস্থলের দিকে নেতাকর্মীরা।


জানা গেছে, রোববার সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বিসিএস নবীন পুলিশ কর্মকর্তাদের সমাপনী খোঁজখবর নেওয়ার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এরপর রোববার দুপুরে সরকার প্রধান মাদরাসা মাঠে জনসভায় ভাষণ দেবেন। আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জনসভা থেকে দলের নেতা-কর্মীদের মাঝে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন দলীয় প্রধান। এছাড়াও উপস্থিত নাগরিকদের থেকে আগামী নির্বাচনের জন্য নৌকা প্রতীকে ভোট চাইবেন দলীয় প্রধান।

এদিকে, সরকার প্রধানের আগমন উপলক্ষে নগরীর প্রত্যেকটি সড়কে সতর্ক অবস্থায় রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসভাস্থলের ভিআইপি ফটক ও প্রবেশদ্বারে রয়েছে এসএসএফ, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম। সমাবেশস্থলে প্রবেশ করতে সকলকে নিবিড়ভাবে তল্লাশি করছেন তারা।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু বলেন, রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নেতাকর্মীরা মাঠে আস্তে শুরু করেছেন। বিভাগের আট জেলা থেকে এ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী এতে যোগ দেবেন। 

এ সম্পর্কিত আরও খবর