মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত সাংসদ মোছলেন উদ্দিন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-24 21:53:59

চট্টগ্রামের তৃতীয় জানাজা শেষে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা মোছলেন উদ্দিন আহমদকে। তিনি সর্বশেষ দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ সংসদ সদস্য ছিলেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরীর জমিয়তুল ফালাহ জামে মসজিদ মাঠে মসজিদের পেশ ইমাম মাওলানা নূর মাহমুদ সিদ্দিকির ইমামতিতে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এসময় তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়। পরে নগরীর গরীবুল্লাহ শাহ মাজার সংলগ্ন কবরস্থানে মায়ের কবরের পাশে দাফন করা হয়।

শেষ জানাজায় অংশ নেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাবউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, বিএনপি নেতা মীর নাছির ও মহানগর, উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এর আগে সোমবার বিকেল ৫টার দিকে বোয়ালখালীর গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের দ্বিতীয় জানাজা শেষে নগরের আন্দরকিল্লায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে তাঁর মরদেহ নগরের লালখান বাজারের বাস ভবনে রাখা হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মোছলেম উদ্দিনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছিল।

রোববার (৫ ফেব্রুয়ারি) রাত ১২টা ৪৭ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও চার মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

এ সম্পর্কিত আরও খবর