স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট কানেকটিভিটি দরকার: কাদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 22:38:22

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট রাস্তা দরকার। স্মার্ট কানেকটিভিটি দরকার।

তিনি বলেন, আমাদের নতুন রাস্তা দরকার নেই। চট্টগ্রাম, কক্সবাজার, ফরিদপুর, বরিশাল এগুলোর রাস্তা করার পর আর নতুন করে রাস্তা করার কথা ভাববো না।

বুুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় রাজধানীর একটি হোটেলে সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের লট নং-ডিএস-৫ এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সিলেটের সড়কের কাজ আমাদের আরো দু'বছর আগে শেষ হয়ে যেতো। আমরা শুরুই করতে পারিনি। এমন বাধা এসেছিলে সময়মতো শুরু করতে পারিনি। শুরুতে চার লেন করা উচিত ছিল। প্রথমে টু লেন করা হয়েছে। এটা একটা ভুল আমাদের।

কাদের বলেন, বছর না যেতেই ফোর লেন ছেঁড়া কাঁথার মতো। এই ফোর লেন করে কি লাভ হচ্ছে? ঢাকা-চট্টগ্রাম ফোর লেন দুই বছর পর সংস্কার করতে হচ্ছে।

তিনি আরও বলেন, এখন সিলেটের মানুষ প্রতীক্ষায় আছে। এই সড়কে সবচেয়ে খুশি সিলেটের মানুষ। যেসব মানুষ উপকারভোগী তারাই সবচেয়ে খুশী।

কাজটি সময়মতে শেষ হবে এমন আশা প্রকাশ করে তিনি বলেন, কোয়ালিটি ফার্স্ট। এটাতে মনোযোগ দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মন্ত্রণালয়ের সচিব এবি এম আমিন উল্লাহ নুরী। সভাপতিত্ব করেন সড়ক ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী মো. ইসহাক।

এ সম্পর্কিত আরও খবর