কুষ্টিয়ায় ১০ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 09:56:03

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে কুষ্টিয়ার চারটি আসনে বিভিন্ন দলের ৩৫ প্রার্থীর মধ্যে দশজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

রোববার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় চূড়ান্ত তালিকা ঘোষণার পর এ তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আসলাম হোসেন। ফলে কুষ্টিয়ার চারটি আসনে মোট ২৫ জন নির্বাচনে প্রতিযোগিতা করবেন।

চূড়ান্ত প্রার্থীর তালিকা অনুযায়ী, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে ১১ জন, কুষ্টিয়া-২ (মিরপুর-ভোড়ামারা) আসনে ১২ জন, কুষ্টিয়া-৩ (সদর) আসনে ছয় জন, কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনে ছয়জনকে মনোনয়ন দেয়া হয়। 

অপরদিকে মনোনয়ন প্রত্যাহারকৃত প্রার্থীরা হলেন, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে সাবেক এমপি রেজাউল হক চৌধুরী (স্বতন্ত্র), শরীফুল কবীর স্বপন (জাসদ-ইনু) ও কল্যাণ পার্টির প্রার্থী সাহানা সুলতানা শীলা। কুষ্টিয়া-২ (মিরপুর-ভোড়ামারা) আসনে বিএনপির সাবেক এমপি অধ্যাপক শহিদুল ইসলাম (স্বতন্ত্র), ফরিদা ইয়াসমিন (বিএনপি) এবং বিএনপির আরেক প্রার্থী রাগিব রউফ চৌধুরী। কুষ্টিয়া-৩ (সদর) আসনে আওয়ামী লীগ নেতা আতাউর রহমান আতা (স্বতন্ত্র) এবং বিএনপির সাবেক এমপি অধ্যক্ষ সোহরাব উদ্দিন। কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনে নুরুল ইসলাম আনসার প্রামানিক (বিএনপি) এবং জাসদের রোকনুজ্জামান রোকন।

এ সম্পর্কিত আরও খবর