বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:14:47

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শুক্রবার ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এসময় বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেন।

এর আগে এদিন সকাল ১১টায় মেডিকেল ক্যাম্প উদ্বোধনে উপস্থিত ছিলেন তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার এইচ.এম আজিমুল হক, হাতিরঝিল ও রমনা থানা আওয়ামী লীগের সভাপতি মোখলেসুর রহমান, হাতিরঝিল থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল কুদ্দুস ও ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের ডিরেক্টর প্রফেসর ডা. সৈয়দ আফজালুল করিম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন হাসপাতালের জেনারেল ম্যানেজার মোজাফফর হাসান খান মজলিশ, এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. হাফিজুর রহমান, ফ্রি মেডিকেল ক্যাম্প সদস্য সচিব নজরুল ইসলাম শাওন, এসিস্ট্যান্ট ম্যানেজার (গণমাধ্যম ও বিপণন) এইচ এম দুলাল, এসিস্ট্যান্ট ম্যানেজার আব্দুল কুদ্দুস প্রমুখ।

ক্যাম্পটি সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তাররা চেম্বারে ফ্রি রোগী দেখেন। এছাড়া হেলথ চেক-আপসহ প্যাথলজি পরীক্ষায় মেডিকেল ক্যাম্প উপলক্ষে বিশেষ ছাড় দেওয়া হয়।

এদিন দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ৫২৮ জন রোগী ফ্রি মেডিকেল ক্যাম্পের সেবা গ্রহণ করেন। এছাড়াও এদিন ১০ জন শিশুর ফ্রি সুন্নতে খাৎনার করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা পরামর্শ দিয়েছেন, মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ প্রফেসর ডা. শেখ আব্দুল ফাত্তাহ, অর্থোপেডিক বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. আবদুর রশিদ, নাক কান গলা বিশেষজ্ঞ প্রফেসর ডা. দৌলতুজ্জামান, সার্জারি বিশেষজ্ঞ ডা. হরিদাস সাহা, ডা. মোসাম্মৎ মীরা পারভীন, ইউরোলজি বিশেষজ্ঞ ডা. মুন্সী আকিদ মোস্তফা, গাইনি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. নুর ওয়া বুশরা জাহান, ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. আতিকুজ্জামান, ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ ডা. নূর ই নাজনীন, শিশু বিশেষজ্ঞ ডা. মো. মিজানুর রহমান, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. আবু সাদিক আবদুল্লাহ (রাসেল), কিডনি রোগ বিশেষজ্ঞ ডা. মো. শারাবান তাহুরা, মনোরোগ বিশেষজ্ঞ ডা. আফরোজা আক্তার এবং ডেন্টাল বিশেষজ্ঞ ডা. নুসরাত জাহান, পুষ্টি বিশেষজ্ঞ ফারাহ্ দিবা।

হাসপাতালের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন বলেন, ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন। বঙ্গবন্ধুকে স্বরণ করতে আমরা এ ধরনের বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে থাকি। এছাড়াও পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে মাত্র ১০০০ টাকায় ৬টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, সিরাম ক্রিটিনিন, আরবিএস, ইউরিন আর/ই) ও প্যাকেজে অপারেনে বিশেষ মূল্য ছাড় দেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর