ভর্তি জালিয়াতি বন্ধে আইডিয়াল স্কুলে দুদকের অভিযান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 00:23:40

প্রথম শ্রেণিতে ভর্তি লটারি প্রক্রিয়ায় সম্ভাব্য জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে রাজধানীর আইডিয়াল স্কুল এন্ড কলেজে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।এসময় লটারি পর্যবেক্ষণ করে দুদক টিম লটারির ফলাফল পেন্সিলের পরিবর্তে অমোচনীয় কালি দিয়ে লেখা নিশ্চিত করেন তারা ।

সোমবার (১০ ডিসেম্বর) দুদকের কাছে আসা অভিযোগের ভিত্তিতে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান ও মোছাঃ সেলিনা আখতার মনি এবং উপসহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলামসহ দুদকের পুলিশ ইউনিটের সদস্যবৃন্দ এ অভিযানে অংশগ্রহণ করেন।

অভিযান চলাকালে ভর্তি প্রক্রিয়া তদারক করে দুদক এসময় বলপেন দিয়ে মূল ফলাফল লিখার পাশাপাশি অপেক্ষমান তালিকা দেখিয়ে যাতে পরবর্তীতে কোন দুর্নীতির আশ্রয় না নিতে পারে সেজন্য নির্দেশনা দেয়া হয়। এছাড়া দুদক টিম উক্ত স্কুলের পার্শ্ববর্তী এলাকায় গড়ে ওঠা অসংখ্য ভর্তি কোচিং সেন্টারের প্রতিনিধিদের সমাগম নিয়ন্ত্রণ করে।

অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, “ভর্তি পরীক্ষাকে দুর্নীতির অভিশাপ থেকে মুক্ত রাখতে দুদক কঠোরভাবে নজরদারী করছে। কোনভাবেই দুর্নীতির সুযোগ দেয়া হবে না।”

এ সম্পর্কিত আরও খবর