আদর্শবান আইনজীবী তৈরি করবে ইউআইটিএস: বিশ্বাস অ্যাটর্নি জেনারেলের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 07:32:22

একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) যুগোপযোগী শিক্ষাদানের মাধ্যমে আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরি করবে বলে আমি বিশ্বাস করি।

বুধবার (২২ মার্চ) রাজধানীর ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের নিজস্ব ক্যাম্পাসে (ইউআইটিএস) আইন বিভাগে উদ্যোগে নবীন, বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ বার কাউন্সিলের নতুন তালিকাভুক্ত আইনজীবীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন বলেন, সুশাসন প্রতিষ্ঠায় ন্যায়বিচার অত্যন্ত জরুরি। আর ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে ন্যায়, নিষ্ঠ ও আদর্শবান আইনজীবীর কোনো বিকল্প নেই।

নবীন আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন, সুষ্ঠু ও ন্যায় বিচার প্রাপ্তিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। শান্তিপূর্ণ দেশ গড়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান মো. রবিউল আলম বুদু, ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।

স্বাগত বক্তব্য দেন ইউআইটিএস-এর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া। পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফ-সহ অনুষদগুলোর ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভাগীয় সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আমন্ত্রিত অতিথি ও সংবর্ধিতদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর