রমজানের প্রথম কর্মদিবসে যানজটে নাকাল ঢাকা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:59:17

যানজট ঢাকা শহরের সড়কের নিত্যদিনের চিত্র। তবে রমজান এলেই সেটি যেনও আর বেড়ে যায়। এ বছর রমজান শুরু হয়েছে আরও তিন দিন আগে। এই তিন দিন সরকারি ছুটি থাকায় মোটামুটি স্বস্তিই ছিল। তবে ছুটি শেষে সোমবার (২৭ মার্চ) রমজানের প্রথম কর্মদিবসেই দেখা গেলো ভিন্নচিত্র।

সোমবার সকাল থেকেই কার্যত স্থবির হয়ে পড়ে রাজধানীর বিভিন্ন সড়ক। ফলে সবচেয়ে ভোগান্তিতে পড়েন অফিসগামী যাত্রীরা। বেলা বাড়ার সঙ্গে শহরে যানজটের পরিমাণও বাড়ছে। ফলে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় গাড়ি আটকে রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাজধানীর বিভিন্ন পয়েন্ট ও গুরুত্বপূর্ণ সড়কে গাড়ির জট লেগে রয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, রাজধানীর বিমানবন্দর, কুড়িল, বনানী, বাড্ডা, মহাখালী, হাতিরঝিল, রামপুরা, কারওয়ান বাজার, পান্থপথ, ধানমন্ডি, যাত্রাবাড়ী ও কালশী এলাকায় যানজট রয়েছে।

সবচেয়ে ভয়াবহ অবস্থা চলছে বিমানবন্দর থেকে মহাখালী পর্যন্ত সড়কে। সকাল থেকেই বিমানবন্দর সড়ক থেকে মহাখালী পর্যন্ত তীব্র যানজট। গাড়ি এক জায়গাতেই দাঁড়িয়ে আছে। দীর্ঘসময় গাড়িতে বসে থেকে হাল ছেড়ে হেঁটে রওনা দিয়েছেন অফিসগামীরা।

রাজধানীজুড়ে যানজটের বিষয়ে ডিএমপির ট্রাফিক বিভাগ বলছে, তিন দিন ছুটি থাকার পর রমজানের প্রথম কর্মদিবসে একসঙ্গে সবাই কর্মস্থলে যাচ্ছেন। ফলে রাস্তায় গাড়ির চাপ বেড়েছে। তাছাড়া রমজানে অফিস টাইম পরিবর্তনের কারণেও রাস্তায় গাড়ির চাপ বেড়েছে। ফলে রাজধানীজুড়ে এমন যানজট সৃষ্টি হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর