দুবাইতে বাংলাদেশের ৫৩ তম জাতীয় ও স্বাধীনতা দিবস উদযাপন

, জাতীয়

তোফায়েল পাপ্পু, সংযুক্ত আরব আমিরাত (দুবাই) থেকে:   | 2023-09-01 22:56:06

 

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে বাংলাদেশের ৫৩ তম জাতীয় ও স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে।

দুবাইয়ের জুমেইরার আটলান্টিসে আনুষ্ঠানিক অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ কনসাল জেনারেল।

২৬ শে মার্চ অনুষ্ঠান উদযাপনে শত শত বাংলাদেশী অংশ নেয়। যদিও স্বাধীনতা দিবস ২৬শে মার্চ পালিত হয়, তবে রমজানেরকারণে দুবাইতে উদযাপন কয়েক দিন আগে অনুষ্ঠিত হয়েছিল।

এতে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুল আজিজ আল নেয়াদিএবং প্রধান অতিথি ছিলেন মোহাম্মদ আল মেইরি।

এসময় দুবাই এবং উত্তর আমিরাতের অন্যান্য কনস্যুলেটের গণ্যমান্য ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

 এসময় বক্তব্যে আল নেয়াদি সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশী প্রবাসীদের অভিনন্দন জানিয়ে বলেন, “বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সব দিক থেকে একটি শক্তিশালী দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে এবং আমরাভবিষ্যতে আরও সহযোগিতার প্রত্যাশায় রয়েছি।”

 বাংলাদেশের কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের সঞ্চালনায় বাংলাদেশের ইতিহাস এবং দেশেরঅর্থনৈতিক ও আর্থিক প্রবৃদ্ধি নিয়ে দর্শকদের আলোকিত করেন। এসময় তিনি বলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমানস্বাধীনতা ঘোষণা করেছিলেন, বাংলাদেশকে একটি স্বাধীন দেশে পরিণত করেছিলেন। তারপর থেকে, আমরা তার স্বপ্ন পূরণেরজন্য কাজ করে যাচ্ছি এবং অনেক দূর এগিয়েছি,” হোসেন বলেন।

সংযুক্ত আরব আমিরাত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, এটি একটি কাকতালীয় যেসংযুক্ত আরব আমিরাত এবং বাংলাদেশ এই বছর তাদের ৫৩ তম জাতীয় দিবস উদযাপন করবে। “এটি আমাদের ভ্রাতৃত্বপূর্ণবন্ধন লালন করার জন্য একটি অনন্য সুযোগ প্রদান করতে সাহায্য করবে। গত এক দশকে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কএবং সহযোগিতার আদান-প্রদানের ব্যাপক উন্নতি হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর