নিজামী পুত্রের চিঠি নিয়ে এসে গ্রেফতার জামায়াতের ৪ নেতা

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 06:24:34

যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমানের প্রার্থিতা প্রত্যাহারের চিঠি নিয়ে এসে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ৪ জামায়াতে ইসলামীর নেতা।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে তাদের গ্রেফতার করা হলেও রাতে বিষয়টি পুলিশ নিশ্চিত করেছে।

গ্রেফতাকৃতরা হলেন; জেলার সাঁথিয়া উপজেলা জামায়াতে ইসলামীর আমীর ডা. মো: ইদ্রিস আলী, উপজেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মোস্তাফিজুর রহমান ফিরোজ, নায়েবে আমীর মাওলানা আব্দুল কুদ্দুস ও পাবনা সদর উপজেলা জামায়াতে ইসলামীর অফিস সেক্রেটারি ফজলুর রহমান।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (এসপি পদোন্নতিপ্রাপ্ত) গৌতম কুমার বিশ্বাস গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত জামায়াতে ইসলামীর নেতাদের পুলিশ খুঁজছিল। তাদের বিরুদ্ধে সাঁথিয়া থানায় নাশকতার মামলা রয়েছে।

পুলিশ কর্মকর্তা গৌতম কুমার বিশ্বাস বলেন, গোপন সংবাদে জানতে পারি জামায়াতের এই নেতারা জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান করছেন। এ খবরে জামায়াতের ওই নেতারা জেলা প্রশাসকের কার্যালয় হতে বের হলেই তাদের আটক করা হয়। সন্ধ্যায় তাদের গ্রেফতার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে বলে পুলিশ বিষয়টি নিশ্চিত করে।

এদিকে জামায়াতে ইসলামীর একাধিক সূত্র জানায়, পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার আংশিক) আসনের স্বতন্ত্র প্রার্থী মাওলানা মতিউর রহমান নিজামী পুত্র ব্যারিস্টার নাজিবুর রহমান ওরফে নাজিব মোমেনের দাখিল করা মনোনয়নপত্র প্রত্যাহারের চিঠি নিয়ে জামায়াতে ইসলামীর চার নেতা জেলা প্রশাসকের কার্যালয়ে এসেছিলেন। পুলিশ সেখান থেকে তাদের গ্রেফতার করেছে।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় হতে জানা যায়, নিজামী পুত্র নাজিব মোমেন মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তার প্রার্থিতা প্রত্যাহার করেননি। পরদিন লোক মারফৎ চিঠির মাধ্যমে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য চারজন জামায়াতে ইসলামীর নেতাকে পাঠিয়েছিলেন। কিন্তু নির্বাচন কমিশনের বিধি মতে, মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ না থাকায় তাকে আপেল প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর