‘২০১৩ আর ২০১৮ সালের জনগণ এক নয়’

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-28 09:46:39

দশম জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অতীতে যা হয়েছে, এবার সেই সুযোগ আর তৈরি হবে না। ২০১৩ সাল আর ২০১৮ সাল এক নয়। জনগণ এখন আগের চেয়ে অনেক বেশি সজাগ। নির্বাচনকে ঘিরে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে ছাড় দেয়া হবে না।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে রংপুর কমিউনিটি পুলিশিং কোতয়ালী থানা সমন্বয় কমিটি আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ একথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় আরপিএমপি কমিশনার বলেন, পুলিশের সঙ্গে জনগণের সংখ্যতা সহায়তা ও সম্পৃক্তার কারণে দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা কমে এসেছে। মাদক নির্মূলও সম্ভব হবে। এসময় তিনি বলেন, ঘুষ দেয়া নেয়া বন্ধ করতে হবে। আরপিএমপি’র কোন পুলিশ সদস্যর বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ পেলে তার জায়গা এখানে হবে না। 

অন্যান্য অতিথিরা বলেন, সমাজ ভালো রাখার জন্য পুলিশকে সহায়তা করা দরকার। পরিবেশ পরিস্থিতি ভালো থাকলে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকবে। অপরাধ কমে আসবে। এজন্য পুলিশকে জনগণের সহায়তা প্রসারিত করতে হবে। যা কমিউনিটি পুলিশিং কার্যক্রমের লক্ষ্য।

অনুষ্ঠানে কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আরপিএমপি’র উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টর্স) আব্দুল্লাহ্ আল ফারুক, সহকারি পুলিশ কমিশনার (ডিবি) আলতাফ হোসেন, সহকারি পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) জমির উদ্দিন।

এছাড়া সম্মানিত অতিথিরা ছিলেন রংপুর প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু, রংপুর জেলা ও মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব ও বিভাগীয় সমন্বয়ক সুশান্ত ভৌমিক, কোতয়ালী থানা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব আব্দুল কাদের দিদার।

অনুষ্ঠানে পুলিশ সদস্য রুকাইয়া তামান্নার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ২০নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর হাসনা বানু, ২২নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সভাপতি আবু আহমেদ সিদ্দিক পারভেজসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর