যশোরে ধানের শীষের পোস্টার  ছিঁড়ে আগুন ধরানোর অভিযোগ

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 10:07:50

# প্রচারণায় দেয়া হচ্ছে বাধা

যশোরে শহরের বিভিন্ন এলাকায় টানানো ধানের শীষ প্রতীকের পোস্টার ছিঁড়ে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। সোমবার গভীল রাতে শহরের চৌরাস্তা মোড়, এমএম আলী রোড, মাইকপট্টিসহ আশপাশ এলাকার এমন কাণ্ড ঘটনো হয়েছে। এছাড়া শাসকদলের পক্ষ থেকে সর্বত্র ভীতিকর পরিস্থিতি তৈরি করার অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার বিএনপির পক্ষ থেকে জেলা রিটার্নিং অফিসারের কাছে এই অভিযোগ দেওয়া হয়েছে। এরপর সংবাদ সম্মেলন করে পুরো পরিস্থিতি তুলে ধরেন বিএনপি নেতৃবৃন্দ।

যশোর-৩ আসনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেন খোকন অভিযোগ করেন, সোমবার প্রতীক বরাদ্দের পর শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে ধানের শীষের পোস্টার টানানো হয়। নির্বাচনী বিধি মেনেই প্রচারণার অংশ হিসেবে এসব পোস্টার সাঁটানো হয়। সোমবার রাত আনুমানিক দুইটার দিকে এসব পোস্টার ছিড়ে ফেলা হয়। তিনি বলেন, পোস্টার ছিড়ে তারার ক্ষ্যান্ত হয়নি তারা তাতে আগুন ধরিয়ে দেয়। নির্বাচনী প্রচারণা শুরুর পরপরই যশোরে শাসকদলের পক্ষ থেকে সর্বত্র ভীতিকর পরিস্থিতি তৈরি করা হচ্ছে। বিধিভঙ্গ করে সভা-সমাবেশ করা হচ্ছে। অথচ বিএনপির নেতাকর্মীদের প্রচারণা চালাতে দেয়া হচ্ছে না। এ অবস্থায় একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না বলে তিনি দাবি করেন। বিষয়টি জেলা রিটার্নিং অফিসারের কাছে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচন যতো ঘনিয়ে আসছে ততই শাসকদল মরিয়া হয়ে উঠছে। তারা বিএনপির নিশ্চিত বিজয় জেনে সর্বত্র ভীতি সৃষ্টি করছে। অথচ নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনতে প্রশাসনের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হচ্ছে না। তিনি আরও বলেন, যশোরের ৬টি সংসদীয় আসনে বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি ধামকি দেওয়া হচ্ছে। বাজারে চায়ের দোকানে পর্যন্ত উঠতে দেওয়া হচ্ছে না। একই সঙ্গে অতি উৎসাহী কিছু পুলিশ নানাভাবে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। এই সব বিষয়ে জেলা রিটার্নিং অফিসারকে অবহিত করা হয়েছে। তিনি আমাদেরকে আশ্বাস দিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, প্রচার সম্পাদক হাজী আনিসুর রহমান মুকুল, নগর বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনীর আহমেদ সিদ্দিকী বাচ্চু, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, সাধারণ সম্পাদক আনসারুল হক রানা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর