নবাবগঞ্জে পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 00:02:15

ঢাকার নবাবগঞ্জের আগলা পূর্বপাড়া গ্রামে পূর্বশত্রুতার জের শেখ জানুর ভাড়া করা পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুরে এ বিষয়ে ক্ষতিগ্রস্ত মাছ চাষি নবাবগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন। এতে তার প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়।

শেখ জানু জানান, গ্রামের আশপাশের ৬টি পুকুর ভাড়া নিয়ে মাছ চাষ করছিলাম। গত ২৫ বছর যাবত এতেই পরিবার নিয়ে জীবিকা নির্বাহ করছি। সোমবার রাত ১১টার দিকে এলাকার নেশাগ্রস্থ তিন যুবককে আমার ভাড়া করা আবেদ হোসেনের পুকুর পাড়ে দেখা যায়। তাদের সাথে আমার পূর্বের বিরোধ ছিল। আমাকে দেখে তারা পালিয়ে যায়। ভোরের দিকে মাটিকাটার শ্রমিকরা পুকুরপাড় দিয়ে যাওয়ার সময় মরা মাছ ভেসে থাকতে দেখে আমাকে খবর দেয়। মুহূর্তে পুকুরের সমস্ত মাছ মরে ভাসতে থাকে। এতে তার প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান। এ ঘটনায় মঙ্গলবার দুপুর দেড়টার দিকে নবাবগঞ্জ থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ভেসে উঠা মাছ নিতে পুকুরপারে ভিড় জমায়। নারী, পুরুষ, শিশু-কিশোররা কেই বস্তায়, কেউ বা হাড়ি ভড়ে মাছ বাড়ি নিয়ে যায়। নবাবগঞ্জ থানার ডিউটি অফিসার এএসআই মো. জামান মিয়া অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও খবর