ফরিদপুরে আ’লীগ নেতা হত্যার ঘটনায় মামলা, আটক ১১

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ফরিদপুর | 2023-08-20 16:15:06

ফরিদপুরে সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইউসুফ আল মামুন খুনের ঘটনায় মামলা হয়েছে।

নিহতের ভাই সোহরাব ব্যাপারী বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ৩৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০/৪০ জনকে আসামী করা হয়েছে।

কোতয়ালী থানার ওসি এ এফ এম নাসিম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, এই হত্যা মামলায় অভিযান চালিয়ে পুলিশ ১০জনকে ও র‌্যাব কাশেম ব্যাপারী নামের এজাহার ভুক্ত এক আসামীকে আটক করেছে। অন্যান্যদের সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে।

আটক আসামীদের মধ্যে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট আলী আশরাফ নান্নু, গেরদা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সেলিম মিয়া, ইয়াছিন কলেজের সাবেক ভিপি সরফরাজ আলী সুন্দর নাম জানা গেছে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাতে স্থানীয় এক চায়ের দোকানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদ করায় বিএনপি কর্মীরা পিটিয়ে হত্যা করে মামুনকে।

বুধবার (১২ ডিসেম্বর) দুপুরে ময়নাতদন্ত শেষে দাফন করা হয় ইউসুফ আল মামুনের মরদেহ। মামুনের নামাযে জানাজায় উপস্থিত ছিলেন ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এসময় তিনি নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানান ও আর্থিক অনুদান প্রদান করেন।

সন্ধ্যায় জেলা যুবলীগের আহবায়ক এইচ এম ফুয়াদের নেতৃত্বে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহরের থানারোডের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জনতা ব্যাংকের মোড়, মুজিব সড়ক হয়ে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

এ সম্পর্কিত আরও খবর