চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ পলকের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 04:04:19

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বিদেশে না যেয়েও দেশের মাটিতে বসে বিদেশি কোম্পানিতে কাজ করে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে আমাদের তরুণরা, এটাই স্মার্ট বাংলাদেশ। প্রধানমন্ত্রী তরুণদেরকে চাকরির সব সময় পেছনে না ছুটে উদ্যোক্তা হতে উৎসাহিত করেন। চাকরি করলে কেউ একটি পরিবারের দায়িত্ব নিতে পারে আর উদ্যোক্তা হলে হাজারও পরিবারের দায়িত্ব নেওয়া যায়।

রোববার ( ২১ মে) দুপুরে চারঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে ‘রাজশাহী স্মার্ট কর্মসংস্থান মেলা-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীএসব কথা বলেন।

বাংলাদেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্ষেত্রের অগ্রগতি তুলে ধরে তিনি বলেন, লন্ডনের শিক্ষার্থীরা যে সুযোগ পায় আমাদের দেশের গ্রামের শিক্ষার্থীরাও যেন সে সুযোগ পায় সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। আমরা ইন্টারনেটের খরচ কমিয়েছি, গতি বৃদ্ধি করেছি; যাতে সকল পর্যায়ের মানুষ সহজেই ইন্টারনেট ব্যবহার করে সুবিধা ভোগ করতে পারে।

পরে তিনি স্মার্ট কর্মসংস্থান মেলার বিভিন্ন স্টলের কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে এর মাধ্যমে ভবিষ্যতে আরও অনেকের কর্মসংস্থান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফখরুল ইসলাম, চারঘাট পৌরসভার মেয়র একরামুল হক, শেখ রাসেল প্রকল্প পরিচালক এস এম এ রফিকুন্নবী বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিক, ব্যবসায়ী, শিক্ষক-শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ৩০ জন স্মার্ট নারীর হাতে এককালীন ৫০ হাজার করে মোট ১৫ লাখ টাকার অনুদানের চেক তুলে দেয়া হয়। লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের আওতায় ৫ জনকে সনদ প্রদান করা হয়। পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। মেলায় ২৮টি স্টল অংশগ্রহণ করে।

এ সম্পর্কিত আরও খবর