রাসিক নির্বাচন: খায়রুজ্জামান লিটনের মনোনয়নপত্র দাখিল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 04:08:55

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

সোমবার (২২ মে) দুপুরে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে গিয়ে মনোনয়নপর দাখিল করেন তিনি।

মনোনয়নপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন অফিসার মো. দেলোয়ার হোসেন।

সদ্য সাবেক এই মেয়রকে আবারও একই পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য দলীয় মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামী লীগের প্রার্থী খায়রুজ্জামান লিটনের সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড আব্দুল খালেক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুন নেসা তালুকদার, কেন্দ্রীয় সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ।

এর আগে, রোববার (২১ মে) বিকেলে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য পদ থেকে পদত্যাগ করেন লিটন। নতুন নির্বাচিত মেয়র দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত তার সকল প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা অর্পণ করা হয়েছে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিনের ওপর। রোববার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন রাসিক নির্বাচনে মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনের জনসংযোগ কমিটির অন্যতম সদস্য আহসানুল হক পিন্টু জানান, সোমবার আঞ্চলিক নির্বাচন কমিশনে তার মনোনয়নপত্র জমা দেওয়া হলো। আগামী ২ জুন প্রতীক বরাদ্দের পর তারা আনুষ্ঠানিকভাবে নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামানের পক্ষে প্রচারণা শুরু করবেন।

এ সম্পর্কিত আরও খবর