রাজবাড়ীতে চাঁদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-31 03:52:14

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ পাঁচজনের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মামলা হয়েছে।

বুধবার (২৪ মে) দুপুর ১২টার দিকে রাজবাড়ীর ২ নম্বর আমলী আদালতে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো. সোহেল রানা টিপু।

মামলায় অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাবেক সংসদ সদস্য অ্যাড. নাদিম মোস্তফা। মামলায় ২০/৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার বাদী শেখ মো. সোহেল রানা টিপু বলেন, ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে প্রকাশ্যে উস্কানীমূলক ও মানহানিকর বক্তব্য প্রদান করেছেন। মামলার ১নং আসামির বক্তব্য সমগ্র বাংলাদেশে অরাজকতা সৃষ্টি হয়েছে। এ বক্তব্যে রাজবাড়ীর অসংখ্য আওয়ামী লীগ নেতা-কর্মীর মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। এই ধরণের বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার সামিল। আমি এই ঘটনার সুষ্ঠ বিচারসহ দ্রুত আসামিদের গ্রেফতার দাবির জন্য বিজ্ঞ আদালতে মামলাটি করেছি।

মো. সোহেল রানার আইনজীবী মাসুদ আবেদিন বলেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক শেখ মো: সোহেল রানা টিপু রাজবাড়ীর ২ নম্বর আমলী আদলতে রাজশাহী বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ বেশ কয়েকজনের নামে মামলার আবেদন করেছেন। বিজ্ঞ আদালতের বিচারক মো. ইকবাল হোসেন মামলাটি আমলে নিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর