সাংবাদিক রঘুনন্দন সিকদারের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-29 20:05:28

বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি রঘুনন্দন সিকদারের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ রোববার। ২০২০ সালের ২৮ মে বার্ধক্যজনিত কারণে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

রঘুনন্দন সিকদার দৈনিক ইত্তেফাক এবং দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার বালিয়াকান্দি উপজেলা প্রতিনিধি, বাংলাদেশ মানবাধিকার কমিশন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর বালিয়াকান্দি শাখার সাধারণ সম্পাদক এবং বালিয়াকান্দি উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি বালিয়াকান্দি কেন্দ্রীয় মন্দির ও মহাশশ্মানেরও সভাপতি ছিলেন। ১৬ বছর তিনি বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

রঘুনন্দন সিকদারের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে স্মৃতিচারণমূলক আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি দেবাশীষ বিশ্বাস জানান, রঘুনন্দন সিকদার ছিলেন একজন মানবিক মানুষ। তিনি বহুগুণের অধিকারী। বালিয়াকান্দির গণমাধ্যমকর্মীদের কাছে তিনি বটবৃক্ষের মতো ছিলেন। সাংবাদিকদের স্বার্থ রক্ষায় তিনি অগ্রণি ভূমিকা পালন করতেন। তার মৃৃত্যুতে আমরা ভীষণ ভাবে শোকাহত। তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার নিজের প্রতিষ্ঠিত বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

রঘুনন্দন সিকদারের পরিবারের পক্ষ থেকে নিজ বাড়িতে ধর্মীয় প্রার্থনা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে বলে জানান তাঁর বড় ছেলে সাংবাদিক তনু সিকদার সবুজ।

এ সম্পর্কিত আরও খবর