চট্টগ্রামে তেল চুরির দায়ে গ্রেফতার ৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-09-01 11:57:18

চট্টগ্রামে তেল চুরির সময় দুই নৌযানসহ চারজনকে আটক করেছে নৌ-পুলিশ। এসময় ১ হাজার ২০০ লিটার অপরিশোধিত চোরাই ভোজ্যতেলও উদ্ধার করা হয়।

রোবাবার (২৮ মে) ভোর সাড়ে চারটার দিকে কর্ণফুলী নদীতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে সদরঘাট নৌ থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- মো. রায়হান, বুলবুল আহম্মদ, মো. আব্দুল হক ও ওহিদুর নবী।

পুলিশ জানায়, কর্ণফুলী নদীতে এস আলম ভেজিটেবল অয়েল লিমিটেডের জন্য আমদানি করা অপরিশোধিত ভোজ্যতেল বহনকারী অয়েল ট্যাংকার এমটি-বুলবুল থেকে তেল চুরি করার খবর পেয়ে অভিযান পরিচালনা করে পুলিশ। এর প্রেক্ষিতে কর্ণফুলী নদীতে ডায়মন্ড সিমেন্ট ঘাটের অদূরে অভিযান চালিয়ে এমভি ওশান ভিউ নামের একটি লাইটার জাহাজ আটক করা হয়। ওই জাহাজের সামনের অংশের পানির ট্যাংক থেকে ১ হাজার ২০০ লিটার অপরিশোধিত ভোজ্যতেল উদ্ধার ও তেল চুরির সাথে জড়িত দুজনকে আটকে করে পুলিশ।

সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ বলেন, এমভি ওশান ভিউ থেকে চোরাই তেলসহ দুজনকে আটকের পর তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যে এমটি-বুলবুল নামের অয়েল ট্যাংকারটি জব্দ করা হয়। পরবর্তীতে ওই ট্যাংকার থেকে ঘটনায় জড়িত আরও দুজনকে আটক করা হয়। এসময় আরও ৫ জন কৌশলে পালিয়ে যায়।

এই ঘটনায় এস আলম কর্তৃপক্ষ বাদী হয়ে সদরঘাট নৌ-থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা দায়েরের পর তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর