লক্ষ্মীপুরে প্রতিপক্ষের হামলায় প্রবাসীসহ আহত ৫

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 01:57:18

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় রিয়াজ হোসেন নামে এক প্রবাসীসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে রিয়াজের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

সোমবার (২৯ মে) বিকেলে এ হামলার ঘটনা ঘটে। জমি দখলে নিতে না পেরে স্থানীয় প্রভাবশালী আলতাফ হোসেন ও বকুলের নের্তৃত্বে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

রিয়াজ উদ্দিন তেওয়ারীগঞ্জ ইউনিয়নের বিনোদধর্মপুর গ্রামের চৌকিদার বাড়ির মৃত জয়নাল আবেদীনের ছেলে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, প্রবাসী রিয়াজ উদ্দিন ২ বছর আগে তার ফুফু হালিমার কাছ থেকে সাড়ে ৫ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু গত ১বছর থেকে ঐ জমি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে একই বাড়ির আলতাফ হোসেন ও বকুল। এ নিয়ে কয়েকবার স্থানীয়ভাবে বৈঠকও হয়েছে। কিন্তু আলতাফ ও বকুল বৈঠক অমান্য করে জমি দখলে নিতে নানান পাঁয়তারা করছেন।  সোমবার (২৯ মে) আলতাফ ও বকুলের নেতৃত্বে ২০-২৫জন লোক নিয়ে এসে প্রবাসী রিয়াজের জমিতে জোরপূর্বক দোকানঘর নির্মানের চেষ্টা করে। এতে রিয়াজের ভাই গিয়াস উদ্দিন বাধা দিলে তার উপর চওড়া হয় তারা। একপর্যায়ে গিয়াসকে এলোপাতাড়ি মারধর করতে থাকে। খবর পেয়ে রিয়াজ ঘটনাস্থলে গেলে তার উপরও হামলা করা হয়। এসময় রিয়াজের মা রিনা বেগম, স্ত্রী ফারভীন, গিয়াসের স্ত্রী চ্যামিলি হামলার শিকার হিন। হামলায় গিয়াস ও রিয়াজ মারাত্মক আহত হয়। পরে আহতদের সবাইকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

হাসপাতালে আহত অবস্থায় রিয়াজ উদ্দিন বলেন, আমার ক্রয়কৃত জমিতে জোরপূর্বক দোকানঘর নির্মান করতে চায় আলতাফ ও বকুল। এতে আমার ভাই বাধা দেওয়ায় হামলা করে। হামলায় আমার ভাই সহ আমরা ৫জন আহত হয়েছি। আমরা প্রশাসনের কাছে এর বিচার দাবি করি।

এবিষয়ে বক্তব্য নিতে আলতাফ হোসেন ও বকুলের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, এনিয়ে এখনো কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর