পিকআপ নিয়ে জেলায় জেলায় গরু চুরি করাই তাদের পেশা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 23:38:06

গরু চুরির মামলায় ৫ জনকে গ্রেফতার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৭ গরু ও দুইটি পিকআপ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা পিকআপ নিয়ে দেশের বিভিন্ন জেলায় গরু চুরি ও ডাকাতি করতেন। পাঁচ জনের নামে দেশের বিভিন্ন থানায় গরু চুরি, ডাকাতি ও মাদক মামলার ১৫ মামলা রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভুঁঞা।

গ্রেফতারকৃতরা হলেন- কিশোরগঞ্জ সদর উপজেলার আ. মুন্নাসের ছেলে মো. রাজিব হাসান সবুজ (৩০), একই জেলার হোসেনপুর উপজেলা বিনত আলীর ছেলে মো. দ্বীন ইসলাম (২৮), ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার জসিম উদ্দিনের ছেলে কাইয়ুম (৪২), নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার মো. করিমের ছেলে মো. খাইরুল ইসলাম (২২), গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার মো. নাহিদ হোসেন (২৫)।

বৃহস্পতিবার (১ জুন) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সম্মেলন পুলিশ এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৯ মে গভীর রাতে জেলার ভালুকা উপজেলার বেলেজিং ইনভেস্টমেন্ট প্রজেক্টে ডেইরি ফার্মের দেয়াল ভেঙে ১০ গরু চুরির ঘটনা ঘটে। এই ঘটনার পরদিন ভালুকা মডেল থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন বেলেজিং ইনভেস্টমেন্ট প্রজেক্টের কেয়ারটেকার মো. আলাল উদ্দিন। ওই মামলা জেলা গোয়েন্দা পুলিশ ৩১ মে জামালপুর, কিশোরগঞ্জ, বগুড়া, কাপাশিয়া ও ভালুকায় পৃথক অভিযান চালিয়ে চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করে।

পুলিশ সুপার বলেন, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা সবাই চোর চক্রের সক্রিয় সদস্য। সংঘবদ্ধ ভাবে তারা দেশের বিভিন্ন এলাকায় পূর্বপরিকল্পিত ভাবে দুর্ধর্ষ চুরি করে আসছে। পাঁচ জনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অন্তত ১৫টি মামলা রয়েছে।

এর মধ্যে ভালুকার এই দুর্ধর্ষ চুরির নেতৃত্বদানকারী রাজীব হাসান সবুজ ঘটনার দুইদিন আগে অপর একটি গরু চুরি মামলায় কিশোরগঞ্জ আদালত থেকে জামিনে ছাড়া পায় বলে ব্রিফিংয়ে জানান এসপি মাছুম আহম্মেদ ভূঞা।

এ সম্পর্কিত আরও খবর