ন্যূনতম কর দিয়ে গৌরবের অধিকারী হবেন গরিবরা: এনবিআর চেয়ারম্যান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 23:26:45

ন্যূনতম দুই হাজার টাকা কর দিয়ে গৌরবের অধিকারী হবেন গরিবরা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

শুক্রবার (২ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অর্থ মন্ত্রণালয় আয়োজিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, গরিব মানুষের জন্য কর শনাক্তকরণ নম্বর বা টিআইএন বাধ্যতামূলক নয়। এটি কমিশন এজেন্সি, পিস্তলের লাইসেন্সের জন্য। এছাড়া সিটি করপোরেশন এলাকায় যাদের বাড়ি-গাড়ি আছে এবং যাদের ট্রেড লাইসেন্স আছে তাদের জন্য। এই ক্যাটাগরির মানুষের জন্য বছরে দুই হাজার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে উন্নয়নে অংশীদার হওয়া একটি গর্বের বিষয় হওয়ার কথা। বোঝা মনে করার কথা নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান, অর্থসচিব ফাতিমা ইয়াসমিন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার, ইআরডি সচিব শরিফা খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর