চিলাহাটি-ঢাকা রুটে নতুন ট্রেন, আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 23:04:15

নীলফামারীর চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে ঢাকাগামী নতুন একটি আন্তঃনগর ট্রেন চালু হতে যাচ্ছে আজ রোববার। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তঃনগর ট্রেনটি উদ্বোধন করবেন।

রেলওয়ে সূত্র মতে, চিলাহাটি-ঢাকা পথে দিবাকালীন চলাচল করবে নীলফামারী এক্সপ্রেস।

এরই মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক চিঠিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে রেল মন্ত্রণালয়কে। এ খবরে জেলাবাসী আনন্দিত। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ট্রেনটির নীলফামারী এক্সপ্রেস নামকরণে সন্তুষ্টি প্রকাশ করেন তারা।

তবে এ জেলার ২১ লাখ মানুষের জন্য পর্যাপ্ত আসন বরাদ্দের দাবিও উঠেছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের দায়িত্বশীল এক সূত্র জানায়, এরই মধ্যে ট্রেনটির ট্রায়াল সম্পন্ন হয়েছে। আগামী ৪ জুন সকালে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর চিলাহাটি থেকে ঢাকার পথে ছাড়বে ট্রেনটি। শনিবার বাদে সপ্তাহে ছয় দিন নিয়মিত চলবে।

ট্রেনটি চিলাহাটি থেকে ঢাকার উদ্দেশে চলবে দিনে এবং ঢাকা থেকে চিলাহাটির উদ্দেশে চলবে রাতে। সকাল ৬টায় চিলাহাটি স্টেশন ছেড়ে ঢাকায় পৌঁছাবে বিকেল ৩টা ১০ মিনিটে। অন্যদিকে বিকেল সোয়া ৪টায় ঢাকা থেকে ছেড়ে চিলাহাটি পৌঁছাবে রাত পৌনে ২টায়। চিলাহাটির পর ট্রেনটির যাত্রাবিরতি নির্ধারিত হয়েছে ডোমার, নীলফামারী, সৈয়দপুর, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, ঈশ্বরদী বাইপাস ও বিমানবন্দর স্টেশন। চীন থেকে আমদানি করা ১১টি কোচ বিশিষ্ট ট্রেনের আসনসংখ্যা সাড়ে সাত শতাধিক।

এ সম্পর্কিত আরও খবর