‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ ঢাকায় আসছে আজ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 10:07:51

চাঁপাইনবাবগঞ্জ থেকে আম পরিবহনের জন্য আজ বৃহস্পতিবার থেকে চালু হচ্ছে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’। বেলা ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে এই ট্রেন চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শহীদুল আলম জানান, রহনপুর স্টেশন থেকে রওনা হয়ে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে পৌঁছাবে। উদ্বোধন শেষে রাজশাহী স্টেশনে বিরতি দিয়ে পণ্য তোলার পর ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। রাতে এই ট্রেন পৌঁছাবে ঢাকার কমলাপুর স্টেশনে।

তিনি জানান, বিশেষ এই ট্রেনে প্রতিকেজি আম মাত্র ১ টাকা ৩১ পয়সায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় নিয়ে যাওয়া যাবে। রাজশাহী স্টেশন থেকে প্রতি কেজির ভাড়া হবে ১ টাকা ১৭ পয়সা। সপ্তাহে ৭ দিনই চলাচল করবে বিশেষ এই ট্রেন। ঢাকায় কমলাপুর স্টেশনে আম নামিয়ে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ছেড়ে যাবে।

গত বছর ম্যাংগো স্পেশাল ট্রেন চালু হয়েছিল ২৭ মে। কিন্তু আবহাওয়ার কারণে এ বছর চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে আম বিলম্বে পাকায় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে ট্রেনটি দেরিতে চালুর সিদ্ধান্ত নেয় রেলওয়ে পশ্চিমাঞ্চল জোন।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মাসুদ বিন সারোয়ার কালবেলাকে বলেন, বৃহস্পতিবার বেলা ১১টায় উদ্বোধন শেষে রাত দেড়টায় ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ কমলাপুরে আসার কথা রয়েছে। আম খালাস শেষে রাত ৩টায় আবারও ঢাকা থেকে ট্রেনটি চাঁপাইয়ের উদ্দেশে রওনা হবে।

এ সম্পর্কিত আরও খবর