ময়মনসিংহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-30 16:16:34

তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন, এ থেকে পরিত্রাণ পেতে ময়মনসিংহে বৃষ্টি জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে সকাল ৯ টা এবং গফরগাঁও পৌর শহরের ইমামবাড়ী ঈদগাহ মাঠে সকাল ১০ টায় ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী এবং গফরগাঁও উলামা সমিতির আয়োজনে ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।  

আয়োজকরা জানান, দেশব্যাপী চলমান অনাবৃষ্টি, খরা তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত, এ থেকে পরিত্রাণ পেতে এবং আল্লাহর রহমত ও বৃষ্টি কামনায় ইসতিসকারের নামাজ ও দোয়ার আয়োজন করা হয়।

ময়মনসিংহ নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে নির্ধারিত সময় সকাল ৯টার আগেই হাজারো মুসুল্লি হাজির হন নামাজ ও দোয়ার শরিক হতে।

নামাজের আগে বয়ান, দুই রাকাত নামাজ ও দোয়া পরিচালনা করেন জামিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আনোয়ারুল হক। নামাজ ও দোয়ার সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ে। অপরদিকে গফরগাঁও পৌরশহরের ইমাম বাড়ী ঈদগাহ মাঠে সকাল দশটা শত শত মুসুল্লি নামাজ ও দোয়ায় অংশগ্রহণ করেন৷

নামাজের আগে বয়ান, দুই রাকাত নামাজ ও দোয়া পরিচালনা করেন দুগাঁছিয়া জামিয়া হুসাইনিয়া মাদ্রাসার গফরগাঁও, মুহতামিম মাওলানা গফরগাঁও উলামা সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান সালমানী।
দোয়ায় বৃষ্টির জন্য মহান আল্লাহপাকের রহমত পেতে কান্না ও আহাজারি করেন।

নামাজ পড়তে আসা মুসুল্লি মো, বদরুল মিয়া বলেন আমাদের দেশের তাপমাত্রা অনেক বৃদ্ধি পেয়েছে। এতে মানুষসহ পশু পাখি সকল প্রাণীকুল চরম সংকটে। এজন্যই আমরা এই বিশেষ নামাজ আদায় করেছি। মহান আল্লাহ রাব্বুল আল-আমীন যেন আমাদের সকল পাপকে ক্ষমা করেন উনার রহমতের বৃষ্টি আমাদের উপর বর্ষিত করেন।

দুগাঁছিয়া জামিয়া হুসাইনিয়া মাদ্রাসার গফরগাঁও, মুহতামিম মাওলানা গফরগাঁও উলামা সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান সালমানী বলেন এই দুর্যোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও দোয়া করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর