চালক হত্যার বর্ণনা দিলো ৩ আসামি

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 19:50:01

গত ৮ ডিসেম্বর শনিবার গাজীপুরের শ্রীপুর থেকে ডাব কিনতে পিক-আপ ভাড়া করে নেত্রকোনার কলমাকান্দার উদ্দেশ্যে রওনা হন রায়হান মিয়া, মাঈন উদ্দিন ও শহিদুল ইসলাম ওরফে নান্টু।

পথে ঠাকুরাকোনা-কলমাকান্দা পাঁকা রাস্তার বামনী নামক স্থানে পৌঁছলে পিক-আপ চালক নাঈম মিয়া (২৭)-কে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ বস্তাবন্দি করে রাখেন তারা। পরে কলমাকান্দা থানা পুলিশ গত বুধবার (১২ডিসেম্বর) নাঈমের অর্ধগলিত বস্তাবন্দি লাশ উদ্ধার করে।

নিহত পিক-আপ চালক নাঈম (২৭)গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামের নাসির উদ্দিনের ছেলে। এ ঘটনায় রায়হান মিয়া, মাঈন উদ্দিন ও শহিদুল ইসলাম ওরফে নান্টুর বিরুদ্ধে কলমাকান্দা থানায় মামলা করেছেন নিহত নাঈম মিয়ার পিতা নাসির উদ্দিন। এ মামলায় ইতোমধ্যে তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

আসামিদের বরাত দিয়ে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল করিম জানান, পিক-আপ ঠাকুরাকোনা-কলমাকান্দা পাঁকা রাস্তার বামনী নামক স্থানে পৌঁছলে পিক-আপ চালক নাঈম মিয়াকে থামতে বলেন আসামিরা।

থামার পর আসামি রায়হান স্টিয়ারিং থেকে গাড়ির চাবি তার নিজের কাছে নিয়ে নেয়। অপর দুই আসামি মাঈন উদ্দিন ও নান্টু নাঈমকে ঝাঁপটিয়ে নাক-মুখ চেপে ধরেন। পরে নান্টুর পকেটে থাকা তার চ্যাপ্টা বেল্ট দিয়ে নাঈমকে শ্বাসরোধ করে হত্যা করেন।

পরে তারা তিনজন মিলে নাঈমের মরদেহ টেনে গাড়ি থেকে বের করে আনেন। এ সময় কাচি সদৃশ (এন্টি কাটার) দিয়ে গলার নিচে ডান পাশে আঘাত করে মৃত্যু নিশ্চিত করেন। এরপর রায়হান গাড়ি থেকে বস্তা এনে নাঈমের মরদেহকে বস্তার মধ্যে ভরে রাস্তার ঢালে ফেলে দেন। পরে মাইন উদ্দিন গাড়ি চালিয়ে পার্শ্ববর্তী সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানাধীন মহিষখোলা নামক স্থানে গাড়ি রেখে দেয়।

ওসি আরো জানান, ১২ ডিসেম্বর আসামিরা মহিষখোলা বাজার থেকে গাড়িটি আনতে গেলে স্থানীয় জনতা তাদের দেখে গাড়ি সম্পর্কে জিজ্ঞেস করলে তারা দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে গাড়িসহ তাদের তিন জনকে থানায় সোপর্দ করা হয়। গাড়ি উদ্ধারের খবরে গাড়ির মালিক থানায় গিয়ে গাড়িটি শনাক্ত করেন। পরে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যার দায় স্বীকার করেন।

আসামি রায়হান কলমাকান্দা সদর ইউনিয়নের সাউথপাড়া কোয়ারপুর গ্রামের জয়নাল মিয়ার ছেলে, মাইন উদ্দিন ফেনীর দাগনভূঞা উপজেলার দক্ষিণ করিমপুর গ্রামের মোস্তফার ছেলে ও শহিদুল ইসলাম কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার সাচাইল গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে।

এ সম্পর্কিত আরও খবর