রাজবাড়ী-২: কাজ করেনি বর্তমান এমপি,অভিযোগ ভোটারদের

ঢাকা, জাতীয়

শাহরিয়ার হাসান,স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪ | 2023-08-26 13:16:25

নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়া ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনীত জিল্লুল হাকিম তার নির্বাচনী আসনে উন্নয়নমূলক কাজ করেনি বলে অভিযোগ করছেন স্থানীয় ভোটাররা।

শনিবার (১৫ ডিসেম্বর) রাজবাড়ী-২, ২১০ নং সংসদীয় এই আসন সরেজমিন ঘুরে সাধারণ ভোটারদের মুখে এ অভিযোগের কথা শোনা যায়।

রাজবাড়ীর-২ এ আসনটি পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা নিয়ে গঠিত।

বালিয়াকান্দি উপজেলার সাধারণ ভোটাররা অভিযোগ করছেন, জিল্লুল হাকিম তার নিজ উপজেলা পাংশাতে নানা ধরনের উন্নয়নমূলক কাজ করলেও অন্য উপজেলা অর্থাৎ বালিয়াকান্দিতে শিক্ষা,স্বাস্থ্য কিংবা রাস্তাঘাট কোন কিছু নিয়েই তিনি কাজ করেনি।

সরজমিনে দেখা যায়, মধুখালী থেকে বালিয়াকান্দির রাস্তাগুলো যাচ্ছেতাই অবস্থা। রাস্তার বিভিন্ন জায়গায় ছোট-বড় গর্ত উঁকি দিচ্ছে। কিছু জায়গায় রাস্তার পিচ নেই। অনেক জায়গায় রাস্তার পাশ ভেঙে পার্শ্ববর্তী পুকুরের সঙ্গে মিশে গেছে।

সাধারণ মানুষরা বলছেন, লম্বা সময় ধরে ক্ষমতায় থাকার কারণেই তার উন্নয়নমূলক কাজে এত অবহেলা।

বালিয়াকান্দির পাশে আমতলা বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, সাধারণ মানুষের জন্য জিল্লুল হাকিম কিছু করেননি। যা করেছেন তার দলের লোকদের জন্য। বিদ্যুৎ, রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, ব্রিজ-কালভার্ট প্রায় সব ক্ষেত্রেই পিছিয়ে আছে অঞ্চলটি। তবে তার নিজ উপজেলা পাংশা অনেক উন্নত, চকচকে ঝকঝকে করে রেখেছেন।

রফিকুল ইসলাম বলেন, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে বালিয়াকান্দিবাসী। ভাঙ্গা রাস্তার কারণে আমাদের পথে বসিয়ে দিয়েছে। শহরের দিকে চলা এই বালিয়াকান্দি রোডটি দিয়ে ব্যবসায়ী কোনো পণ্য বোঝাই গাড়ি চলতে পারেনা। দুলতে দুলতে পরে যায়।

মাঝে মাঝে রাস্তা সংস্কারের কাজ করা হলেও এক মাস না যেতেই সেগুলো আবার পূর্বের অবস্থায় ফিরে যায়। সঠিক তত্ত্বাবধানের অভাবেই এ ধরনের সমস্যা হচ্ছে বলে মনে করেন রফিকুল।

এদিকে, একই বিষয়ে বালিয়াকান্দি সদর বাজারের মতিউর বার্তাকে বলেন, দলের ঐক্য রাখতে স্থানীয় দলীয় কর্মীদের এই ধরনের কাজের বরাদ্দ দেয়া হয়। সেখানে উন্নয়নমূলক কাজের তুলনায় টাকা হাতিয়ে নেওয়ার একটা প্রয়াস বেশি কাজ করে। তাই বরাদ্দ ও কাজ সঠিকভাবে বাস্তবায়িত হয় না।

এদিকে ভোটারদের অসন্তুষ্টির মাঝেও নির্বাচনী মাঠ দখল ও সরকারের উন্নয়নের বার্তা নিয়ে প্রতিদিন গণসংযোগ, সভা-সমাবেশ, নির্বাচনী জনসভা করছেন ক্ষমতাসীন দলের এমপি।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের চূড়ান্তভাবে মনোনীত মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ের উন্নয়নের বার্তা নিয়ে মানুষের কাছে যাচ্ছেন।

প্রসঙ্গ ২০০১ সালে আওয়ামী লীগের এই বর্তমান এমপি জিল্লুল হাকিমকে পরাজিত করে বিএনপি নাসিরুল হক সাবু এমপি হন। পরবর্তীতে ২০০৮ সালে বিএনপি নাসিরুল হক সাবু কে পরাজিত করে জিল্লুল হাকিম এমপি হন। ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ আসনে তিনি আবারও এমপি নির্বাচিত হন।

এ সম্পর্কিত আরও খবর