কবে দেশে ফিরছেন এরশাদ

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:48:47

সিঙ্গাপুরে চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ২২ ডিসেম্বর নাগাদ দেশে ফিরতে পারেন বলে জাতীয় পার্টি সূত্র জানিয়েছে। এরশাদের বিশেষ সহকারী ও পার্টির সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত এবিএম রুহুল আমিন হাওলাদার বলেছেন, দু’একদিনের মধ্যে জানা যাবে তিনি কবে ফিরবেন।

তিনি বার্তা২৪.কমকে বলেছেন, স্যারের (এরশাদ) শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। তার নানা ধরণের স্বাস্থ্যগত পরীক্ষা-নিরীক্ষা চলছে। এগুলোর রিপোর্ট পেতে আরও কিছু সময়ের প্রয়োজন। এরপর বলা যাবে তিনি ঠিক কবে দেশে ফিরবেন।

তবে এরশাদের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, এরশাদের প্রধান ডাক্তার বর্তমানে একটি বিশেষ সফরে আমেরিকা অবস্থান করছেন। আগামী ১৯ ডিসেম্বর সিঙ্গাপুরে ফিরবেন ডাক্তার। আপাতত অন্যান্য ডাক্তাররা তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করছেন। প্রধান ডাক্তার সিঙ্গাপুরে ফিরে এলে তার মতামতের ওপর নির্ভর করছে এরশাদের দেশে ফেরা না ফেরার বিষয়টি।

প্রাথমিকভাবে ২২ ডিসেম্বর টেনটেটিভ তারিখ ভেবে রাখা হয়েছে। পুরোপুরি নির্ভর করছে তার স্বাস্থ্যের অবস্থার ওপর। ডাক্তারের মতামত পেলে তারিখ এগিয়ে আনতে চান এরশাদ। আগের চেয়ে তার স্বাস্থ্যের অবস্থা কিছুটা উন্নতি হয়েছে বলে সূত্রটি দাবী করেছে।

রংপুর জাতীয় পার্টির সূত্র জানিয়েছে, সেখানে ২৩ থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে উত্তরবঙ্গ সফরে যেতে পারেন। সেভাবে নেতাকর্মীদের প্রস্তুতি নিয়ে রাখতে বলা হয়েছে।

জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু থেকেই এরশাদ আচরণ অনেকটা রহস্যজনক মনে করছেন নেতাকর্মীরা। ২০ ডিসেম্বর তারিখে মনোনয়ন প্রত্যাশীদের গণসাক্ষাতকার অনুষ্ঠানে সর্বশেষ দেখা মেলে। এরপর বাসা এবং সম্মিলিত সামরিক হাসপাতালে আসা-যাওয়ার মধ্যে ছিলেন। কিন্তু নেতাকর্মীদের সামনে আসেননি।

সর্বশেষ ৬ ডিসেম্বর হাসপাতাল থেকে বাসায় ফেরার পথে বনানী অফিসে সামনে কয়েক মিনিটের জন্য যাত্রা বিরতি দেন। গাড়ি বসেই মিডিয়ার সঙ্গে কথা বলেই দ্রুত বাসায় চলে যান। এ সময় তাকে চিকিৎসার জন্য বাইরে যেতে না দেওয়ারও অভিযোগ করেন।

তবে ওইদিন জাপার মহাসচিব মসিউর রহমান রাঙা বলেছিলেন ভিন্ন কথা। বলেন, আমরাই তাকে কয়েকদিন পরে দেশের বাইরে যাওয়ার অনুরোধ করেছি। এসব কথাবার্তার মধ্যে অনেকে ২০১৪ সালের ঘটনায় সাদৃশ্য খুঁজে ফিরছিলেন।

এ সম্পর্কিত আরও খবর