রাঙামাটিতে নৌকা-সিংহের ইশতেহার

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 06:32:01

রাঙামাটিতে মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী দীপংকর তালুকদার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত সিংহ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার তাদের কর্মপরিকল্পনা তুলে ধরে পৃথক সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার (১৫ ডিসেম্বর) বিকালে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে দীপংকর তালুকদার বলেন, ‘নির্বাচিত হলে বিশেষ প্রকল্প গ্রহণের মাধ্যমে পাহাড়কে বিশেষায়িত পর্যটন অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে। পাহাড়ের দারিদ্রসীমা কমিয়ে আনতে নেওয়া হবে বিশেষ প্রকল্প, যার মাধ্যমে কমপক্ষে ৫০ হাজার মানুষ উপকারভোগী হবে।

তিনি বলেন, ‘রাঙামাটিতে কৃষি কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজসহ কারিগরি বিশ্ববিদ্যালয় করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, সাধারণ সম্পাদক হাজী মূছা মাতব্বরসহ আওয়ামী লীগের  অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অন্যদিকে রাঙামাটি শহরের একটি রেস্ট্যুরেন্টে সংবাদ সম্মেলনে উষাতন তালুকদার নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। বর্তমান সংসদ উষাতন বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে বিরাজ করছে নিরাপত্তাহীন শ্বাসরুদ্ধকর এক নাজুক পরিস্থিতি। ফলে পার্বত্যবাসী আজ গভীরভাবে শঙ্কিত ও ক্ষুদ্ধ।’

তিনি বলেন, ‘নির্বাচিত হলে পার্বত্য চুক্তি বাস্তবায়নে জোরালো উদ্যোগ নেওয়ার পাশাপাশি, কর্ণফুলী পেপার মিলকে লাভজনক অবস্থায় উন্নতি করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে। এলাকায় জনমুখী ও পরিবেশ-বান্ধব সুষম উন্নয়নের ধারা গড়ে তোলার মাধ্যমে সুযোগ-বঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়ন নিশ্চিত করা হবে।’

এ সময় তার সাথে জেএসএস এর জেলা সদস্য সোখিন চাকমা, মহিলা সমিতির নেত্রী রিনা চাকমা, চীফ এজেন্ট স্টাফ সদস্য উদয়ন ত্রিপুরা, নির্বাচনী তথ্য ও প্রচার প্রধান দীপায়ন খীসা, জেএসএস সদস্য সুশীল বিকাশ চাকমা, পিসিপি সভাপতি জুয়েল চাকমা প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর