যথাযোগ্য মর্যাদায় ময়মনসিংহে বিজয় দিবস পালিত

ময়মনসিংহ, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 15:38:45

নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ময়মনসিংহে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

রোববার (১৬ ডিসেম্বর) ভোর ৬.৩৬ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয় পাটগুদাম ব্রিজ মোড়স্থ মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে। এরপরই শহীদ বেদিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানায় প্রশাসন এবং বিভিন্ন সংগঠন।

প্রথমেই শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, সিটি করপোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠান এবং সাধারণ মানুষ শহীদ বেদিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে স্মৃতিসৌধে রাজাকার, আলবদর, জঙ্গি ও সন্ত্রাস এবং দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে শপথ বাক্য পাঠ করান জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা।

এছাড়াও দিবসটি উপলক্ষে নগরীর রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন ও সম্মিলিত কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মনোমুগ্ধকর শারীরিক কসরত প্রদর্শন করেন।

এ সম্পর্কিত আরও খবর