সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ফরিদপুরে বিজয় দিবস পালিত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 18:28:16

 

মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা ও মাদক মুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে দিনব্যাপী নানা কর্মসূচিতে ফরিদপুরে মহান বিজয় দিবস পালিত হচ্ছে।

রোববার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের  প্রাক্কালে পুলিশ লাইনে ৩১ তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। এছাড়া সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনের শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সকাল আটটায় শহরের গোয়ালচামট এলাকার শহীদ স্মৃতি ফলকে সর্ব প্রথম স্থানীয় সরকার মন্ত্রীর পক্ষে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া পুষ্পমাল্য অর্পণ করেন। এর আগে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর  জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের  প্রতি শ্রদ্ধা জানান। পুষ্পমাল্য অর্পণ শেষে সেখান থেকে জেলা প্রশাসনের একটি  বিজয় শোভাযাত্রা বের করা হয়।

এছাড়া দিবসের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে গণকবরে শ্রদ্ধাঞ্জলি, শেখ জামাল স্টেডিয়ামে কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, বিশেষ প্রার্থনা, চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেখ জামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধের  চেতনা প্রতিষ্ঠা ও জঙ্গিবাদ- মাদক মুক্ত দেশ গড়ার প্রত্যয় আমাদের। এই চেতনায় বলিয়ান হয়ে দেশকে গড়ে তুলতে  নতুন প্রজন্মকে দায়িত্ব নিতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে সোনার মানুষ হতে হবে।

 

 

এ সম্পর্কিত আরও খবর