লতিফ সিদ্দিকীর চিকিৎসায় বোর্ড গঠন

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:11:37

প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে অনশনরত আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকীর চিকিৎসার জন্য আট সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে প্রশাসন।

তিন দফা দাবিতে টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আমরণ অনশনের তৃতীয় দিন মঙ্গলবার (১৮ ডিসেম্বর) লতিফ সিদ্দিকী অসুস্থ হয়ে পড়েন।

জানাগেছে, মঙ্গলবার ভোরে মুষলধারে বৃষ্টি শুরু হলে তাঁবুর ভেতর পানি পড়তে থাকায় লতিফ সিদ্দিকীকে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দায় নেওয়া হয়। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. শহীদুল ইসলাম সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

সিভিল সার্জন ডা. মো. শরীফ হোসেন খান বিষয়টি টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ণ চন্দ্র সাহাকে জানান। পরে জেনারেল হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মোফাজ্জল হোসেনকে প্রধান করে আট সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়।

ডা. মোফাজ্জল হোসেন বলেন, ‘মেডিকেল বোর্ড মঙ্গলবার দুপুরে লতিফ সিদ্দিকীকে পরীক্ষা করেছে। দুপুরে তাকে অক্সিজেন দেওয়া হয়েছে। বোর্ড লতিফ সিদ্দিকীকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন। ওষুধ দেওয়া হলেও তিনি খাচ্ছেন না। ফলে শরীর ক্রমেই দুর্বল হয়ে পড়ছে।’

এ সময় লতিফ সিদ্দিকী চিকিৎসকদের বলেন, ‘আমি শারীরিকভাবে দুর্বল, মানসিকভাবে দুর্বল নই। আমার দাবি মেনে নেয়া হোক, না হলে মরে গেলেও অনশন ভাঙবো না।’

এ সম্পর্কিত আরও খবর