তুহিনকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন সালাম, ভোটে অনড় সুমন

ময়মনসিংহ, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-24 07:48:39

ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে মহাজোট মনোনীত প্রার্থী বর্তমান সাংসদ আনোরুল আবেদীন তুহিনকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি এ ঘোষণা দেন।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা মঙ্গলবারের মাঝে সরে না দাঁড়ালে দল থেকে আজীবন বহিষ্কার করা হবে। আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন হুঁশিয়ারিতে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম।

প্রেস বিজ্ঞপ্তিতে আব্দুস সালাম বলেন, নেত্রী আমাকে যখন যে দায়িত্ব অর্পণ করেছেন, আমি নিষ্ঠার সঙ্গে পালন করেছি। তার আদেশের অবাধ্য হওয়া বা তার জন্য ক্ষতিকর কোনো কাজে লিপ্ত হওয়া আমার পক্ষে কখনো সম্ভব নয়। তাই তার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমি এখন থেকে আমার সব নির্বাচনী কার্যক্রম বন্ধ ঘোষণা করলাম এবং বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্তের প্রতি একাত্মতা পোষণ করলাম।

তবে ভোটের মাঠে নিজের সক্রিয় অবস্থানের কথা আরেকবার জানিয়েছেন ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের দলটির বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে থাকবেন বলে জানান তিনি। এ আসনে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম।

এ সম্পর্কিত আরও খবর