যৌনপল্লী থেকে কিশোরী উদ্ধার

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 05:27:34

টাঙ্গাইলের যৌনপল্লী থেকে এক খদ্দের কিশোরীকে বাঁচাতে ৯৯৯-এ কল করার পরই যৌনপল্লীতে অভিযানে যায় পুলিশ। পরে খদ্দেরের দেয়া ঠিকানামত টাঙ্গাইল শহরস্থ কান্দাপাড়া এলাকায় যৌন পল্লী থেকে ১৫ বছরের এক কিশোরীকে উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাতে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ওই কিশোরীর বাড়ি হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায়। মেয়েটিকে উদ্ধার অভিযানের নেতৃত্বে ছিলেন টাঙ্গাইল মডেল থানা পুলিশ।

পুলিশ জানায়, কিশোরীটি তার কাছে আগত এক খদ্দেরের কাছে তার কষ্টের কথা বললে, সেই ব্যক্তি ৯৯৯-এ কল করলে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে নিয়ে আসে।

বুধবার (১৯ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইল মডেল থানার ওসি সায়েদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উদ্ধারকৃত ওই কিশোরী কয়েকমাস আগে জীবিকার নির্বাহের জন্য ঢাকায় এসেছিলেন। ঢাকায় গাবতলী এলাকায় একটি গার্মেন্টসে কাজে যোগ দেয়। কর্মস্থলে যাওয়া-আসার পথে তার সাথে পরিচয় হয় রুবেল নামের এক ব্যক্তির সাথে। পরিচয় থেকে এক সময় ঘনিষ্ঠতা বাড়ে।

একদিন রুবেল ওই কিশোরীর সাথে শাহনাজ নামের এক নারীর পরিচয় করিয়ে দেয়। পরিচয়ের এক পর্যায়ে একটি দোকান থেকে তারা কোল্ড ড্রিংকস পান করে। এর তিনদিন পর ওই কিশোরী অজ্ঞান অবস্থায় টাঙ্গাইল শহরের কান্দাপাড়ার যৌনপল্লীতে। সেখানে প্রায় ৩ মাস কাটে তার। অনেক কাকুতি-মিনতির পরও মেলে না উদ্ধার।

এ অবস্থায় মঙ্গলবার সকালে এক খদ্দেরের কাছে ওই কিশোরী অন্ধকার জগত থেকে তাকে মুক্ত করার জন্য অনুরোধ জানায়। ওই খদ্দেরই ঘটনাটি ৯৯৯-এ ফোন করে পুলিশের কাছে জানায়। ঘটনাটি টাঙ্গাইল মডেল থানায় জানানো হলে সংশ্লিষ্ট থানা পুলিশ উদ্ধার করে ওই কিশোরীকে।

এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানার ওসি সায়েদুর রহমান বলেন, 'পুলিশ যৌলপল্লী থেকে ওই কিশোরীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরর প্রস্তুতি চলছে। মামলা এবং আইনগত ব্যবস্থার পর তাকে পরিবারের হস্তান্তর করা হবে।'

এ সম্পর্কিত আরও খবর