পুলিশের ওপর হামলার ঘটনায় ৩০০ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 08:04:08

টাঙ্গাইলের সখীপুরে পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় বিএনপি ও ঐক্যফ্রন্টের ৩০০ জন নেতা-কর্মীর নামে মামলা করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাতেই সাবেক পৌর কাউন্সিলর বিএনপি নেতা হাতেম আলী শিকদারসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে এসআই ওবায়দুল্লাহর নেতৃত্বে একটি অফিসার ফোর্স এজাহারভুক্ত আসামি আবদুল হালিম লাল মামুদকে গ্রেফতার করতে উপজেলার বড়চওনা মুটের পুকুরপাড় এলাকায় পৌঁছালে একদল দুর্বৃত্ত রাস্তায় কাঠের গুড়ি ফেলে পুলিশের গাড়িতে এলোপাতাড়িভাবে ইট পাটকেল ও ককটেল মারতে থাকে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে ১৯ রাউন্ড শর্টগান গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সময় দুর্বৃত্তের হামলায় পুলিশের এস আই দয়াল চন্দ্র সরকার, এএসআই আয়ুব খান, এএসআই ফয়েজ উদ্দিন ও কনস্টেবল শফিকুল ইসলাম আহত হন। রাতেই তাদের সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন বলেন, 'এ ঘটনার পরই ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। সর্বমোট ৩০০ জনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।'

আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

ঘটনাটি কেন্দ্র করে প্রতিবাদ সভা করেছেন উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন। মঙ্গলবার গভীর রাতে উপজেলার বড়চওনা বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে। অন্যদিকে পুলিশের উপর হামলার প্রতিবাদে সখীপুরের বড়চওনা বাজারে উপজেলা আওয়ামী লীগ প্রতিবাদ সভার আয়োজন করে।

এ সম্পর্কিত আরও খবর