হজে গিয়ে নিখোঁজ, ৪ মাস পর লাশের সন্ধান

ঢাকা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 21:11:17

পবিত্র হজ্ব পালনে সৌদি আরবে গিয়ে নিখোঁজের ৪ মাস পর বাংলাদেশি হাজি আজিজার গোলদারের (৭৫) লাশের সন্ধান পাওয়া গেছে। আজিজার বাড়ি বাগেরহাটের মংলা উপজেলার মিঠাখালী গ্রামে। হজ করতে গিয়ে ২১ আগস্ট থেকে নিখোঁজ থাকার পর ২৩ নভেম্বর আরাফাত ময়দানের মরুভূমি এলাকায় তার লাশের সন্ধান পায় সেখানকার পুলিশ। নিহত আজিজারের জামাতা মো. শাহ আলম শিপন বুধবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় ওই দেশে লাশের সন্ধানের বিষয়টি নিশ্চিত করেছেন।

হজে গিয়ে নিহত আজিজারের জামাতা শিপন জানান, খুলনার লিমা ট্রাভেলস’র মাধ্যমে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে তার শ্বশুর আজিজার গোলদার সৌদি আরবে গেলে গত ২১ আগস্ট থেকে সে নিখোঁজ থাকেন। অনেক খোঁজাখুঁজির পরও তার কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না। এমনকি সংশ্লিষ্ট ট্রাভেলস এজেন্সিও তার সন্ধানে কোন সহযোগিতা করেনি।

এক পর্যায়ে তার ফিরে আসার সকল আশা ছেড়ে দেন স্বজনারা। এরমধ্যে নিখোঁজের ৪ মাস পর বুধবার (১৯ ডিসেম্বর) তার শ্বশুরের (আজিজার গোলদার) লাশের সন্ধান পাওয়ার খবর আসে সৌদি আরব থেকে। বাংলাদেশের অসুস্থ হাজিদের সন্ধানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সোলায়মান হোসেন ঢাকা থেকে প্রথমে তার স্বজনদের এ খবর দেন। এদিকে নিহত হাজির স্বজনদের অনুমতি পেলেই সৌদিতে তার লাশের দাফন করা হবে বলেও জানান জামাতা শিপন।

তিনি আরো শিপন বলেন, আমরা পরিবারের পক্ষ থেকেও চাচ্ছি ওখানেই তার দাফন হোক।

এ সম্পর্কিত আরও খবর