হামলার প্রতিবাদে বিএনপি প্রার্থীর অনশন

ময়মনসিংহ, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪ | 2023-08-11 09:04:40

নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার কায়সার কামালের ওপর হামলার প্রতিবাদে সহকারি রিটার্নিং অফিসার ও কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে চার ঘণ্টারও বেশি সময়ব্যাপী অনশন করেছেন প্রার্থীসহ দলীয় নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুর ১টা থেকে শুরু করে বিকাল পর্যন্ত এ অনশন চলে। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে হামলার বিচারের আশ্বাস পাওয়ার পর তারা অনশন প্রত্যাহার করেন।

বিএনপি প্রার্থী ব্যরিস্টার কায়সার কামাল জানান, শুক্রবার বেলা সাড়ে ১২ টার দিকে তাদের নির্বাচনি প্রচারণা মিছিলটি কলমাকান্দা উপজেলা সদরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে যেতেই লাঠি নিয়ে স্থানীয় কিছু ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী আকস্মিকভাবে হামলা চালায়। হামলায় চার-পাঁচ জন বিএনপি নেতাকর্মী আহত হন।

পরে হামলাকারীদের বিচার এবং নির্বাচনে শান্তিপূর্ণ প্রচারণা চালানোর দাবিতে অনশন শুরু হয়। অনশনে সহকারি রিটার্নিং অফিসার ও কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন দোষীদের বিচারের ব্যবস্থা করাসহ নির্বাচনে প্রত্যেকের জন্য শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা হবে বলে আশ্বস্ত করেন। আশ্বাস পাওয়ার পর অনশন প্রত্যাহার করা হয়েছে বলে তিনি জানান।

সহকারি রিটার্নিং অফিসার ও কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান, বিএনপি প্রার্থী ব্যরিস্টার কায়সার কামালের অভিযোগ তিনি শুনেছেন। বিষয়টি তদন্ত করে থানা পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও নির্দেশ দিয়েছি।

 

এ সম্পর্কিত আরও খবর