শীতেও জলাবদ্ধতায় নাকাল মুরাদপুর-আলমবাগবাসী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 03:33:31

শুধু বর্ষাকাল নয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫২ ও ৫৩ নম্বর ওয়ার্ডের জুরাইন, মুরাদপুর আর আলমবাগের বাসিন্দাদেরকে শীতেও দুর্গন্ধময় ও নোংরা পানির ওপর দিয়ে চলাচল করতে হয়। এই বেহাল অবস্থার জন্য ড্রেনেজ ব্যবস্থাপনা সঠিকভাবে না হওয়াকে দায়ী করছেন এলাকাবাসী।

শুক্রবার (২১ ডিসেম্বর) মুরাদপুর মাদ্রাসা রোড, হাইস্কুল রোড আর আলমবাগ এলাকার রেললাইন রোডে শুষ্ক মৌসুমেও জলাবদ্ধতা দেখা গেছে। এই জলাবদ্ধতায় ঠিকমত চলাফেরা করতে পারছেন না এলাকাবাসী।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, এই জলাবদ্ধতা শুধু এ বছর নয়, কয়েক বছর ধরে আছে। ভরা বর্ষা মৌসুমে রাস্তায় কোমর পর্যন্ত পানির স্রোত যায় এসব রাস্তা দিয়ে। ড্রেনেজ ব্যবস্থাপনা সঠিকভাবে না হওয়ায় এ রকম ভোগাক্তিতে পড়তে হচ্ছে।

মুরাদনগর এলাকার রিক্সা চালক মোনাবের হোসেন বলেন, ‘এখানে সারা বছর পানি লেগে থাকে। বর্ষাকালে পানি বেশি হয়। এটা এ বছর শুধু নয়, প্রতিবছর; শুধু বর্ষায় নয় শীতেও এ রকমভাবে এই এলাকার মানুষকে চলাফেরা করতে হয়।’

পোস্তগোলার প্রধান সড়ক থেকে নেমে আলমবাগের দিকে যাওয়ার সময় রেললাইনের দুইপাশে হাঁটু সমান ময়লা পানিতে দোলা খাচ্ছে। এই জলাবদ্ধ রেললাইনের পাশে ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেনের নির্বাচনী প্রচারণা ক্যাম্প বানানো হয়েছে।

আলমবাগের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুধু রেললাইনের দুই ধারে নয়; আলমবাগের ভেতরের অনেকে রাস্তায় এ রকম জলাবদ্ধতা আছে।

এ সম্পর্কিত আরও খবর