চাটমোহরে ফের বিএনপি অফিস ভাঙচুর

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 21:16:49

দুই দিনের ব্যবধানে পাবনার চাটমোহরে আবারও বিএনপির দুইটি নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও নৌকার মিছিল থেকে তিন বিএনপি কর্মীকে মারধর করে আহত করা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২১ ডিসেম্বর) গভীর রাতে দুর্বৃত্তরা উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর শাহজাহানের মোড় ও মথুরাপুর বাজার এলাকায় স্থাপিত বিএনপির দুইটি নির্বাচনী অফিস ভাঙচুর করেছে বলে জানান উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. আশরাফুজ্জামান হালিম।

এছাড়া গুনাইগাছা ইউনিয়নে নৌকার পক্ষে মিছিল থেকে পৈলানপুর গ্রামের বিএনপি কর্মী আব্দুল কুদ্দুস, সোলাইমান হোসেন ও নাজিমুদ্দিন এর উপরে হামলা করে তাদের বেধড়ক মারধর করা হয়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কুদ্দুসকে আশঙ্কাজনক অবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। এসব ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

পাবনা-৩ আসনে বিএনপির প্রার্থী কে এম আনোয়ারুল ইসলাম জানান, ‘সহনশীল পরিবেশ বজায় রেখে প্রচারণার কাজ করছি। কিন্তু সরকারি দলের নেতাকর্মীরা একের পর এক নির্বাচনী অফিস ভাঙচুর ও প্রচারণায় বাধা দিচ্ছে। আমাদের নেতাকর্মিদের ভয়ভীতি প্রদর্শন করছে নির্বাচন থেকে সরে আসতে। এ রকম চলতে থাকলে নির্বাচন সুষ্ঠু হবে কি না তা নিয়ে শঙ্কা আছে।’

চাটমোহর থানার ভারপ্রাপ্ত (ওসি) মোঃ নাসির উদ্দিন বলেন, ‘আমাকে মৌখিকভাবে বিষয়টি জানানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

উলেল্ল্য, গত ১৯ ডিসেম্বর রাতে যুবলীগ-ছাত্রলীগের মিছিলে ককটেল বিস্ফোরণের অভিযোগে বিএনপি প্রার্থীর বাড়ির সামনে নির্বাচনী অফিস ভাঙচুর করে সরকার সমর্থিতরা। তার কয়েকদিন আগে পৌর সদরের জিরো পয়েন্টে বিএনপির প্রচার মাইক ও যন্ত্রাংশ ভাঙচুর করে নৌকার সমর্থকরা।

এ সম্পর্কিত আরও খবর