প্রচারণা চালাবেন না বিএনপি প্রার্থী ব্যারিস্টার আমিনুল

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪ | 2023-08-09 12:33:06

বিএনপির নেতাকর্মীদের আটক, পোস্টার ছিঁড়ে ফেলা ও বিভিন্ন স্থানে হামলার প্রতিবাদে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে দলটির প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক নির্বাচনী প্রচারণা স্থগিত করেছেন।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) তিনি ভোটের প্রচার-প্রচারণা স্থগিত করে নির্বাচনী এলাকায় যাননি বলে জানিয়েছেন গোদাগাড়ী উপজেলা বিএনপির দফতর সম্পাদক আব্দুল মালেক।

তিনি বলেন, দুদিন ধরে বিভিন্ন জায়গায় ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলা, প্রচারণায় বাধা, বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটছে। সোমবার রাতে প্রার্থীর গাড়ি থেকে বিএনপি নেতাকে নামিয়ে নিয়ে গ্রেফতার করেছে পুলিশ।

সাদা পোশাকের পুলিশ প্রার্থী ব্যারিস্টার আমিনুল হকের বাড়ি ঘিরে রাখছে। এ কারণে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তিনি নির্বাচনী প্রচারণা স্থগিত করেছেন। মঙ্গলবার তিনি তার নির্বাচনী এলাকায় যাননি বলে জানান বিএনপি নেতা আব্দুল মালেক।

তিনি বলেন, নেতাকর্মীদের গ্রেফতারসহ পোস্টার ছিঁড়ে ফেলা ও প্রচারের বাধা দেয়ার বিষয়ে মঙ্গলবার ব্যারিস্টার আমিনুল হক রিটার্নিং অফিসারের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ দিয়েছেন। এ সব অভিযোগের বিষয়ে রিটার্নিং অফিসার ব্যবস্থা গ্রহণ করলে এবং পরিবেশ স্বাভাবিক হলে তিনি প্রচার চালাবেন।

সোমবার রাতে গোদাগাড়ীতে উপজেলা বিএনপির সভাপতিসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধানের শীষের প্রচার শেষে বাড়ি ফেরার পথে তাদের গ্রেফতার করা হয়। নির্বাচনে নাশকতার পরিকল্পনার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী পুলিশ সুপার ও জেলা পুলিশের মুখপাত্র আব্দুর রাজ্জাক খান।

গ্রেফতারকৃতরা হলেন, গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতি আবদুস সালাম সাওয়াল, গোদাগাড়ী পৌরসভা বিএনপির সভাপতি মজিবর রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল হক চৌধুরী।

সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয় ভাঙচুর, অগ্নিসংযোগ ও পোস্টার ছিঁড়ে ফেলার জন্য বিএনপির নেতাকর্মীদের নির্দেশনা দেওয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এছাড়াও নির্বাচনকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনার অভিযোগ রয়েছে। সন্ত্রাস দমন আইন ও নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপুরে আদালতে চালান দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর