অস্ত্র, গুলি এবং জালটাকাসহ তিন মাদক সম্রাট আটক

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪ | 2023-08-26 02:34:01

বরিশালের গৌরনদী উপজেলা থেকে একটি বিদেশী পিস্তল, বিপুল পরিমানে ইয়াবা ও ফেনসিডিল এবং গাঁজাসহ তিন অস্ত্রধারী সন্ত্রাসী এবং মাদক সম্রাটকে আটক করেছে র‌্যাব -৮। এসময় তাদের কাছ থেকে জাল টাকার নোট এবং মাদক বিক্রির টাকাও উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) রাতে র‍্যাব-৮ কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানানো হয়।

এর আগে বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে উপজেলার কটকস্থল এলাকা থেকে তাদেরকে আটক করা হয় ।

আটককৃতরা হলেন, গৌরনদীর কটকস্থলের ইঙ্গল মাঝির ছেলে মোঃ হিরা মাঝি (৩৮), মোঃ লিয়াকত আলী বেপারীর ছেলে মোঃ বিপ্লব বেপারী (২৬) এবং সন্তোষ কুমার মিত্রের ছেলে পলাশ কুমার মিত্র(২৮)।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা গেছে গৌরনদী কটকস্থল গ্রামস্থ শাহ আলম বেপারীর বাসায় অবৈধ অস্ত্র, জাল টাকা, মদ, গাঁজা এবং ইয়াবাসহ কিছু ব্যক্তি মাদক সেবন এবং ক্রয়/বিক্রয়ের জন্য অবস্থান করছেন। ওই তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করার সময় তাদেরকে আটক করা হয়।

তারা আরও জানায়, অভিযান পরিচালনাকালে তাদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ২টি ম্যাগাজিন, ৬ রাউন্ড এ্যামোনিশন, ৩ হাজার ৪০০ পিস ইয়াবা, ২৫ হাজার টাকার জাল নোট, ১২২ বোতল ফেনসিডিল, ৪ কেজি গাঁজা, ২ বোতল বিদেশী মদ, মাদকদ্রব্য বিক্রয়ের নগদ ৫৬ হাজার ৭৮৫ টাকা এবং ১২টি মোবাইল ও ১১টি সিম উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, আটককৃতদের জিজ্ঞাসাবাদে তারা অস্ত্রের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারিনি। তবে ধারনা করা হচ্ছে  বড় ধরণের নাশকতা বা অপরাধ সংঘটনের জন্য এই অবৈধ অস্ত্র মজুদ করেছে। এছাড়াও আটকৃতদের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এদিকে আটক অস্ত্রধারী এবং মাদক সম্রাটদের বিরুদ্ধে র‌্যাব-৮ এর সিপিএসসির ডিএডি মোহাম্মদ জহিরুল ইসলাম বাদী হয়ে বরিশাল জেলার গৌরনদী থানায় একটি অস্ত্র ও মাদক আইনে মামলা দায়ের করেছে বলে জানায় র‌্যাব। 

এ সম্পর্কিত আরও খবর