উন্নত নগরীর জন্য চট্টগ্রামবাসীকে ধৈর্য ধরার আহবান মেয়র নাছিরের

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম | 2023-08-21 02:21:05

উন্নত সমৃদ্ধ নগর গড়ার জন্য চট্টগ্রামবাসীদের ধর্য্য ধরার আহবান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে মহানগরের নৌকার প্রার্থীদের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মেয়র নাছির বলেন, বিগত দশ বছরের কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন চট্টগ্রামে হয়েছে। আরো কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলমান আছে। এ কাজ গুলো শেষ হলে চট্টগ্রাম একটি আধুনিক শহরের রূপান্তর হবে।

মেয়র বড় বড় প্রকল্পগুলোর কথা উল্লেখ করে বলেন, ফ্লাইওভার, কর্ণফুলী টানেল, লিংক রোড, ইকোনমিক জোন, পানি শোধনাগার, দুটি আইটিসি পার্ক, একটি অত্যাধুনিক কসাই খানা, বাস টার্মিনাল নির্মাণ, সড়ক বাতি নির্মাণ হলেই চট্টগ্রামের চেহারা পাল্টে যাবে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, জলাবদ্ধতা নিরসনের জন্য প্রধানমন্ত্রীর উদ্যোগ নিয়েছেন। ৮ হাজার কোটি টাকার বিনিময়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা নিয়েছেন । পানি উন্নয়ন বোর্ড প্রকল্প গ্রহণ করেছেন। সেটির কাজ শুরু হবে। ১২ কোটি টাকার বিনিময়ে নতুন খাল খননে প্রকল্প হাতে নেওয়া হয়েছে। নগরবাসীর পানি সমস্যা নিরসন করা হচ্ছে। সুতরাং একটি সমৃদ্ধ নগর করার পরিকল্পনা রয়েছে প্রধানমন্ত্রীর।

মেয়র বলেন, নগরে সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে একটি আধুনিক সুইমিং পুল নির্মাণ করা হয়েছে। ওয়াসা কর্তৃপক্ষ মোট ৯ হাজার ৪শ ৬২ কোটি ৭০ লক্ষ টাকার কাজ করেছে।

চট্টগ্রাম বন্দরের কথা উল্লেখ করে মেয়র বলেন, 'বিগত দশ বছরে ৩ হাজার ৬শ ৭১ কোটি মার্কিন ডলারের কাজ করেছে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) বিগত দশ বছরে প্রায় ১৫ হাজার ৮শ ২৬ কোটি টাকার কাজ করেছে। কিছু কিছু কাজ চলমান আছে। কর্ণফুলীর টানেলের জন্য প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয় হচ্ছে। এটি নির্মাণ হলে আনোয়ার বাশখলি উপজেলায় কেউ বেকার থাকবেন না। চট্টগ্রাম-দোহাজারী এলাকায় রেল লাইন স্থাপন করা হচ্ছে। চট্টগ্রাম থেকে কক্সবাজার সড়ককে চার লাইনে উন্নীত করা হচ্ছে। সদরঘাট থেকে কর্ণফুলী ব্রিজ পর্যন্ত ওয়াটার বাস চালু হবে। এটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিটি করপোরেশন এ পরিকল্পনা গ্রহণ করেছে।সিটি করপোরেশন চারটি মিনি স্টেডিয়াম করার পরিকল্পনা গ্রহণ করেছে। মেডিকেল বিশ্ববিদ্যালয় হচ্ছে চট্টগ্রামে।'

মেয়র বিনয়ের সাথে নগরবাসীকে অনুরোধ করেন একটু ধৈর্য ধরার জন্য।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের প্রতি উদারতার কথা উল্লেখ্য করে মেয়র নাছির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রামের কথা স্মরণ আছে। তিনি নিজ থেকে চট্টগ্রামের উন্নয়নের মহাপরিকল্পনা গ্রহণ করেছেন। আগামী বারও নৌকায় ভোট দিলে তিনি চট্টগ্রামের চেহারা পাল্টে দিবেন।

মেয়র মহাজোটের ৫ প্রার্থীকে পরিচয় করিয়ে দিয়ে তাদের ভোট দেওয়ার জন্য আহবান জানান।

এখানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-৯ আসনের নৌকার প্রার্থী মহিবুল হাসান নওফেল, চট্টগ্রাম-১০ আসনের ডা. আফসারুল আমিন, চট্টগ্রাম -৮ আসনের মঈন উদ্দিন খান বাদল, চট্টগ্রাম-৫ আসনের আনিসুল হক মাহমুদ, চট্টগ্রাম-৪ আসনের দিদারুল আলম।

মহানগরের ৬ প্রার্থীর মধ্যে চট্টগ্রাম-১১ আসনের নৌকার প্রার্থী এম এ লতিফ মতবিনিময় সভায় উপস্থিত হননি।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন,চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহতাব উদ্দিন চৌধুরী, সহসভাপতি খুরশেদুল আলম সুজন, জহিরুল আলম দোভাষ, আরশাদুল আলম বাচ্চু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর