তফসিল বাতিলের দাবিতে ময়মনসিংহে গণতান্ত্রিক ছাত্র জোটের সমাবেশ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-11-18 19:30:42

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, জনগণের গণতান্ত্রিক অধিকার নিশ্চিতসহ ৬ দফা দাবিতে গণতান্ত্রিক ছাত্র জোটের আহবানে দেশব্যাপী ছাত্র সমাবেশের অংশ হিসেবে ময়মনসিংহে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শনিবার (১৮ নভেম্বর) ময়মনসিংহ রেলস্টেশন সংলগ্ন কৃষচূড়া চত্ত্বরে একটি সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি কৃষ্ণচূড়া চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের গাংগিনাপাড় মোড় ঘুরে সমাবেশস্থলে এসে শেষ হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিজ্ঞান বিষয়ক সম্পাদক গৌতম কর এর সভাপতিত্বে ও সদস্য আরিফুল হাসানের সঞ্চালনায় ছাত্রসমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাকৃবি শাখার সাধারণ সম্পাদক সঞ্জয় রায়, কেন্দ্রীয় কমিটির সদস্য তানজিলা ঋতু, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের জেলা সংগঠক সজিব আহমেদ, পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সম্পাদক রোনাল চাকমা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ।

সমাবেশে বক্তারা বলেন, আওয়ামী সরকার দেশে ফ্যাসীবাদী শাসন কায়েম করেছে। জনগণের ন্যূনতম গণতান্ত্রিক অধিকারের তোয়াক্কা না করে স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করছে। বিরোধী দল ও ছাত্রসংগঠনের উপর অব্যাহত নিপীড়ন চালিয়ে যাচ্ছে। একতরফা নির্বাচনের পায়তারা করছে আবারও। সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে অবৈধ তফসিল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত করা, গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য মজুরি নিশ্চিত করা, দ্রব্যমূল্যের লাগামছাড়া উর্ধ্বগতি রোধ, পণ্যের মূল্য কমানো, জাতীয় শিক্ষাক্রম-২১ বাতিল, সাইবার নিরাপত্তা আইন বাতিল, রাষ্ট্রীয়ভাবে গুম-খুন-নির্যাতন ও পার্বত্য চট্টগ্রামের স্বায়ত্তশাসন নিশ্চিত করার দাবী জানান।

এ সম্পর্কিত আরও খবর