প্রয়োজনে আরো সেনা মোতায়েন করা হবে: সেনাপ্রধান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-13 04:24:29

সাধারণ ভোটারদের ভীতিমুক্ত করাসহ তাদের আশ্বস্ত করার জন্য আমরা প্রয়োজনে আরো সেনা সদস্য মোতায়েন করবো বলে মন্তব্য করেছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

শনিবার (২৯ ডিসেম্বর) রাজধানীর আজিমপুরে কমিউনিটি সেন্টারে স্থাপিত অস্থায়ী সেনা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এসময় সেনা প্রধান বলেন, অত্যন্ত সুন্দর পরিবেশে এবার নির্বাচন হবে। কোথাও হুমকি আছে কিনা সেটা সবার কাছে থেকে জানার চেষ্টা করছি। যাতে সেনাবাহিনী দিয়ে ঝুঁকি বা ভয়ের আশঙ্কা আছে সেসব জায়গাতে টহল বাড়াতে পারি।

সেনাপ্রধান বলেন, কিছু কিছু বর্ডার এলাকা আছে সেসব এলাকা গুলোতে আমি টহল বৃদ্ধি করার নির্দেশ দিয়েছি। যাতে করে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে পারি। তাছাড়া আমাদের সংখ্যালঘু এরিয়াতে গিয়ে সেনাবাহিনীরা নিজেরাই তাদের আশ্বস্ত করবে। যেন ভোটাররা নির্ভয়ে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারে।

সেনাপ্রধান আরো বলেন, অতীতের অভিজ্ঞতা থেকে আমরা জানি, যখন কোন নির্বাচনে কেউ হেরে যায়। তখন তারা সংখ্যালঘুদের ওপর আক্রমণ করে। এ ব্যাপারে আমরা অনেক সতর্ক থাকবো।

তিনি বলেন, আমি গত এক সপ্তাহে সারাদেশ ঘুরে যতটা বুঝতে পেরেছি, বিগত ৪৭ বছরেও এতটা শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হয়নি। নির্বাচনের একদিন আগে কোথাও না কোথাও সহিংসতা হতো। এবার সেটার সংখ্যা অনেক কম।

আর্মি, পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার সবাই মিলে আমরা টিম ওয়ার্ক করছি। কেউ যেন কোন সংঘাত ঘটাতে না পারে।  সেবিষয়ে  আমরা অত্যন্ত সতর্কতার সাথে কাজ করবো।

প্রসঙ্গত, একাদশ জাতীয় নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৪ ডিসেম্বর সারাদেশে সেনা মোতায়েন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর