ঢাকা থেকে সমুদ্র শহরে প্রথম যাত্রীবাহী ট্রেন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-12-02 10:27:45

সকাল ৭ টা ৫৮ মিনিট। হুইসেল বাজিয়ে সমুদ্র শহরে আইকনিক রেলস্টেশনে প্রবেশ করলো কক্সবাজার এক্সপ্রেস

শুক্রবার (১ ডিসেম্বর) রাত ১০ টা ৫৫ মিনিটে রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা হয় বিরতিহীন ট্রেন কক্সবাজার এক্সপ্রেস। যেটি শনিবার (২ ডিসেম্বর) কক্সবাজার আইকনিক রেলস্টেশনে পৌঁছায়। 

প্রথমবারের মতো ট্রেনে চড়ে কক্সবাজার এলো পর্যটকেরা। সকালে ঘুমঘুম ভাব নিয়ে অনেকটা ক্লান্তি ঝেড়ে কক্সবাজার পৌঁছে জানালেন অনুভূতির কথা। জানালেন স্বপ্নেও যেটি দেখা সম্ভব ছিলো না সেটাই বাস্তবে রূপ নিলো।

ট্রেন কক্সবাজার আসবে এটা ছিল অনেকের কাছে স্বপ্নের মতো। স্বপ্ন যখন বাস্তবে ধরা দিয়েছে তখন সে সুযোগটা কাজে লাগিয়ে ট্রেনে চড়ে কক্সবাজার ভ্রমণে এসেছেন হাজারো পর্যটক। পর্যটন শহরে যখন ট্রেন এসেছে সে ট্রেনের মান এবং আতিথেয়তা নিয়ে সন্তুষ্ট পর্যটকেরা। 

ভ্রমণে এসে পর্যটকেরা যাতে হয়রানির শিকার না হয় সে জন্য কাজ করছে টুরিস্ট পুলিশ এমনটাই জানালেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ।

নিরাপদে বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরে বেড়ানোর দায়িত্ব নিয়ে পর্যটকদের সেবা দিতে চান পর্যটনসেবাদানকারী বিভিন্ন সংস্থা। পর্যটকরা কক্সবাজার পৌঁছালে ফুল নিয়ে বরণ করে হোটেল-মোটেল গেস্ট হাউজ মালিক সমিতি, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) সহ পর্যটন সেবী সংগঠনগুলো। 

এ সম্পর্কিত আরও খবর